আজকের টাকার রেট

1 ডলার বাংলাদেশের কত টাকা | ১ মার্কিন ডলার কত টাকা

১ ডলার বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে ইন্টারনেট মাধ্যমে বহু বাংলাদেশি প্রবাসী সার্চ করে থাকেন। এখন আপনি মার্কিন যুক্তরাষ্ট্রের এ একজন বাংলাদেশী প্রবাসী হয়ে থাকেন অথবা বাংলাদেশ থেকে প্রবাসী হওয়ার জন্য প্রস্তুতি নিয়ে থাকেন প্রত্যেকেরই আজকের ১ ডলার বাংলাদেশের কত টাকা সম্পর্কে যথাযথ জ্ঞান রাখাটা প্রয়োজনীয়।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ইউনাইটেড স্টেট অফ আমেরিকা সাধারণত ইউনাইটেড স্টেট বা আমেরিকা নামে পরিচিত। এই মার্কিন যুক্তরাষ্ট্র হল উত্তর আমেরিকার একটি বিস্তীর্ণ অংশ জুড়ে ৫০ টি রাজ্য দ্বারা গঠিত একটি স্বতন্ত্র স্বাধীন দেশ। এই দেশের অর্থাৎ মার্কিন যুক্তরাষ্ট্রের মুদ্রার নাম হল ডলার যা ইউনাইটেড স্টেট ডলার নামে সারাবিশ্বে পরিচিত। এখন আপনিও যদি ১ মার্কিন ডলার সমান কত টাকা সম্পর্কে জানতে আগ্রহী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই উক্ত পোস্টটি একদম শেষ পর্যন্ত পড়তে থাকুন।

1 ডলার বাংলাদেশের কত টাকা

১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২৪

  • ১ ডলার বাংলাদেশের ১০৯.৪৪ টাকা।
  • ১০০ ডলার বাংলাদেশের ১০,৯৪৪ টাকা।
  • ৫০০ ডলার বাংলাদেশের ৫৪,৮৪৫ টাকা।
  • ১,০০০ ডলার বাংলাদেশের ১,০৯,৪৪০ টাকা।

১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২৪ অর্থাৎ উক্ত নিবন্ধের মধ্য দিয়ে ১ মার্কিন ডলার সমান বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে বিস্তারিতভাবে জানানো হতে চলেছে। আমাদের বাংলাদেশ থেকে প্রতিবছর বহু বাংলাদেশি ইউনাইটেড স্টেট এর মত দেশে কর্মসূত্রে গিয়ে থাকে তাদের মধ্যে অনেকেই আজকের এক ডলার বাংলাদেশের কত টাকা ২০২৪ সম্পর্কে ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন।

তাই বন্ধুরা আপনিও যদি সেই সমস্ত প্রবাসীদের মধ্যে একজন বাংলাদেশী প্রবাসী হয়ে থাকেন তাহলে অতি অবশ্যই বিস্তারিতভাবে সঠিক তথ্য স্বরূপ জানানো হবে ১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২৪ সম্পর্কে। যেহেতু ইউনাইটেড স্টেট এর মুদ্রা অর্থাৎ ইউনাইটেড স্টেট ডলার বিশ্বের সবচেয়ে শক্তিশালী মুদ্রা এজন্য এই ডলারের মান অন্যান্য দেশের ডলারের তুলনায় অনেকটাই বেশি। আজকের সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী ১ ডলার বাংলাদেশের ১০৯.৪৪ টাকা।

আরো পড়ুন- বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

১ ডলার সমান কত টাকা

  • ১ ডলার সমান ১০৯.৪৪ টাকা।

১ ডলার সমান কত টাকা যদি আপনারও প্রশ্ন হয়ে থাকে তাহলে একটু ধৈর্য ধরে উক্ত অনুচ্ছেদটি পড়ে দেখুন তাহলেই আপনার প্রশ্নের একেবারে সঠিক উত্তর আপনি পেতে সক্ষম হবেন। বন্ধুরা ডলার হল বিশ্বের সবথেকে শক্তিশালী মুদ্রা। যদিও জামাইকা, ফিজি, কানাডা, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর ছাড়াও বিশ্বে আরো কিছু দেশ রয়েছে যে দেশের সরকার দ্বারা স্বীকৃতপ্রাপ্ত মুদ্রার নাম ডলার। কিন্তু আপনাকে বুঝতে হবে সবথেকে শক্তিশালী মুদ্রা হল আমেরিকা মহাদেশের ইউনাইটেড স্টেট।

হ্যাঁ বন্ধুরা, ইউনাইটেড স্টেট ডলারের উপর নির্ভর করে বহু দেশের অর্থনীতির উত্থান পতন ঘটে। আর আমাদের বাংলাদেশের ক্ষেত্রেও এর অন্যথা ঘটে না। বিদেশ থেকে যেকোনো প্রকার পণ্য আমদানির ক্ষেত্রে হোক অথবা রপ্তানির ক্ষেত্রে ইউনাইটেড স্টেট ডলারের ভূমিকা সর্বদা অপরিহার্য। ইউনাইটেড স্টেটস ডলারের মূল্য হ্রাস-বৃদ্ধির উপর উপর নির্ভর করে যেকোনো প্রকার আমদানিকৃত ও রপ্তানিকৃত দ্রব্যের দাম বৃদ্ধি ও হ্রাস পেয়ে থাকে। তাই বন্ধুরা আপনিও যদি ডলার সম্পর্কিত কোনো পেশার সাথে নিযুক্ত থাকেন আজকের ১ ডলার সমান কত টাকা আপনার জানা অত্যন্ত জরুরি।

আরো পড়ুন- ইউনাইটেড স্টেট ডলার টু বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট।

১ ডলার কত টাকা বাংলাদেশে

  • ১ ডলার ১০৯.৪৪ টাকা বাংলাদেশে।

১ ডলার কত টাকা বাংলাদেশে জানতে হলে আপনাকে পড়তে হবে এই অনুচ্ছেদটি। প্রধানত ডলার শব্দটি আমেরিকা মহাদেশে বেশি প্রচলিত কারণ আমেরিকা মহাদেশের মধ্যে অবস্থিত দেশ গুলির বেশিরভাগ দেশের সরকার দ্বারা অনুমোদিত মুদ্রার নাম হল ডলার। যদিও এই সমস্ত দেশগুলির মধ্যে ইউনাইটেড স্টেট ডলার হল সবথেকে বেশি মূল্যবান ও শক্তিশালী। তাই বন্ধুরা আমরা উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে জেনে নেব আজকের ইউনাইটেড স্টেট এর ১ ডলার কত টাকা বাংলাদেশে।

আমার যে সমস্ত বন্ধুরা জানতে চাইছেন এক ডলার কত টাকা বাংলাদেশ তাদের এক ডলার সম্পর্কে জানার সাথে সাথে জানতে হবে ১ ডলার সমান ১০০ সেন্ট ঠিক একইভাবে ১০০ সেন্ট সমান ১ ডলার। অর্থাৎ আপনারা বুঝতেই পারছেন বন্ধুরা এক ডলারকে যেমন ১০০ সেন্ট দ্বারা বিভক্ত করা সম্ভব। ইউনাইটেড স্টেট অফ আমেরিকাতে 1¢, 5¢, 10¢ সেন্ট মুদ্রা গুলিও সমান ভাবে প্রচলিত রয়েছে।

আরো পড়ুন- সৌদি আরবের ১ টাকা বাংলাদেশের কত টাকা।

আমেরিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা

  • আমেরিকার ১ টাকা বাংলাদেশের ১০৯.৪৪ টাকা।

আমাদের বাংলাদেশ থেকে কাজের সূত্রই হোক অথবা কোন চাকরির সূত্রে আমেরিকা মহাদেশে গিয়ে যে সমস্ত প্রবাসীরা রয়েছেন তাদের মধ্যে প্রত্যেকেই আজকের আমেরিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন। কিন্তু বন্ধুরা আপনাদের অনেকেই আজকের আমেরিকার এক টাকা বাংলাদেশের কত টাকা সম্পর্কে সঠিক উত্তর পেতে অসম হয়ে থাকেন। তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে আজ উক্ত অনুচ্ছেদের মধ্য দিয়ে আপনাদের সঠিক রূপে জানিয়ে দেবো আজকের আমেরিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা।

যেহেতু আমেরিকার মুদ্রার নাম ডলার এজন্য আমেরিকায় প্রবাসী রূপে থাকাকালীন প্রবাসীরা যে অর্থ উপার্জন করে থাকেন তা ডলার মাধ্যমে উপার্জন করে থাকেন। ওই অর্থের বেশ কিছুটা নিজের দেশে রেমিটেন্স রূপে পাঠানোর সময় তারা আজকের আমেরিকার এক ডলার বাংলাদেশের কত টাকা সম্পর্কে জানতে চেয়ে থাকেন। আজকের আপডেট হওয়া তথ্য অনুযায়ী আমেরিকার এক টাকা বাংলাদেশের ১০৯.৪৪ টাকার সমান।

আরো পড়ুন- এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম কত ২০২৪

১০০ ডলার বাংলাদেশের কত টাকা

  • ১০০ ডলার বাংলাদেশের ১০,৯৪৪ টাকা।

১০০ ডলার বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানতে আগ্রহী রয়েছেন যে সমস্ত প্রবাসী বাংলাদেশি তাদের উদ্দেশ্যে আমরা বলব আপনারা এই অনুচ্ছেদের মধ্যে আপনাদের প্রশ্নের একেবারে সঠিক ও যথাযথ উত্তর পেতে সক্ষম হবেন। বন্ধুরা আপনাদের হয়তো অনেকেরই অজানা যে ১০০ ডলার হল ইউনাইটেড স্টেট এর সবথেকে বড় টাকার নোট। অর্থাৎ ১০০ ডলার হল আমেরিকান ডলারের মধ্যে সবথেকে মূল্যবান ও শক্তিশালী টাকা।

তাই আমার যে সমস্ত বাংলাদেশী ভাই বোনেরা আজকের ১০০ ডলার বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানতে চাইছেন তারা হয়তো কেউ প্রবাস থেকে টাকা পাঠাতে চান অথবা কেউ ডলার সম্পর্কিত কোন ব্যবসার সাথে যুক্ত রয়েছেন। তাই বন্ধুরা আপনারা ডলারের সাথে জড়িত যে কোন প্রকার পেশার সাথে নিযুক্ত থাকেন না কেন আপনাদের অতি অবশ্যই আজকের ১০০ ডলার বাংলাদেশের কত টাকা সম্পর্কে ধারণা রাখা জরুরী। সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী আজকের ১০০ ডলার বাংলাদেশের ১০,৯৪৪ টাকার সমান।

আরো পড়ুন- কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা।

১,০০০ ডলার কত টাকা

  • ১,০০০ ডলার ১,০৯,৪৪০ টাকা।

আমার যে সমস্ত বাংলাদেশী ভাই বোনেরা আজকের এক হাজার ডলার কত টাকা সম্পর্কে জানতে চাচ্ছেন তাদের আমরা উক্ত পোস্টেই শেষ পর্যন্ত পড়ে দেখার জন্য অনুরোধ করব। আমাদের বাংলাদেশে ১,০০০ টাকার নোট অবশ্যই রয়েছে কিন্তু বন্ধুরা আমাদের মধ্যে এরকম অনেকেই জানেন না যে ইউনাইটেড স্টেটে ১,০০০ ডলারের কোন নোট নেই। তবুও আমার বহু প্রিয় বাংলাদেশী ভাই বোনেরা আজকের ১,০০০ ডলার কত টাকা সম্পর্কে জানতে চেয়ে থাকেন।

বর্তমানে এরকম অনেক বাংলাদেশী ইউনাইটেড স্টেটের মত দেশে প্রবাসী হয়ে রয়েছেন এবং তাদের অনেকেই প্রতিমাসে ১,০০০ ডলারের থেকে বেশি আয় করে থাকেন। তাই তাঁরা তাদের উপার্জিত মাসিক অর্থ নিজ দেশে রেমিটেন্স রূপে পাঠানোর সময় সঠিক মুদ্রা বিনিময় হার জানার জন্য ১,০০০ ডলার কত টাকা এ সম্পর্কে জানতে চেয়ে থাকেন ইন্টারনেট মাধ্যমে। এজন্য বন্ধুরা আমরা আপনাদের বলব আজকের সর্বশেষ আপডেট হওয়া তথ্য অনুযায়ী ১,০০০ ডলার সমান ১,০৯,৪৪০ টাকা।

আরো পড়ুন- ওমানের ১ টাকা বাংলাদেশের কত টাকা।

১ মিলিয়ন ডলার সমান কত টাকা

  • ১ মিলিয়ন ডলার সমান ১০,৯৪,৩৬,১০০ টাকা।

১ মিলিয়ন ডলার সমান কত টাকা যদি আপনি জানতে চেয়ে থাকেন তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কারণ বন্ধুরা এই অনুচ্ছেদের মধ্যে আমরা আপনাদের বিস্তারিত ও সঠিকভাবে জানিয়ে দেবো ১ মিলিয়ন ডলার সমান কত টাকা।

আমাদের বাংলাদেশ থেকে এরকম বেশ অনেক ব্যবসায়ী রয়েছেন যারা ইউনাইটেড স্টেট দেশটির সাথে আদান-প্রদান সংক্রান্ত কোনো ব্যবসা করে থাকেন। অথবা যেকোনো কারণেই হোক না কেন তারা অনেকটা বেশি পরিমাণ ডলার আদান-প্রদান করে থাকেন। তাই তাদের মধ্যে অনেকেই ইন্টারনেট মাধ্যমে ১ মিলিয়ন ডলার সমান কত টাকা এ সম্পর্কে সার্চ করে থাকেন। বন্ধুরা এজন্য আপনাদের জেনে রাখা উচিত আজকের ১ মিলিয়ন ডলার সমান ১০,৯৪,৩৬,১০০ টাকা।

আরো পড়ুন- কুয়েতের ১ টাকা বাংলাদেশের কত টাকা।

৫ মিলিয়ন ডলার সমান কত টাকা

  • ৫ মিলিয়ন ডলার সমান ৫৪,৭১,৮০,৫০০ টাকা

৫ মিলিয়ন ডলার সমান কত টাকা যদি আপনি জানতে চেয়ে থাকেন তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। কারণ বন্ধুরা এই অনুচ্ছেদের মধ্যে আমরা আপনাদের বিস্তারিত ও সঠিকভাবে জানিয়ে দেবো ৫ মিলিয়ন ডলার সমান কত টাকা।

আমাদের বাংলাদেশ থেকে এরকম বেশ অনেক ব্যবসায়ী রয়েছেন যারা ইউনাইটেড স্টেট দেশটির সাথে আদান-প্রদান সংক্রান্ত কোনো ব্যবসা করে থাকেন। অথবা যেকোনো কারণেই হোক না কেন তারা অনেকটা বেশি পরিমাণ ডলার আদান-প্রদান করে থাকেন। তাই তাদের মধ্যে অনেকেই ইন্টারনেট মাধ্যমে ৫ মিলিয়ন ডলার সমান কত টাকা এ সম্পর্কে সার্চ করে থাকেন। বন্ধুরা এজন্য আপনাদের জেনে রাখা উচিত আজকের ৫ মিলিয়ন ডলার সমান ৫৪,৭১,৮০,৫০০ টাকা।

উপসংহার

বন্ধুরা আপনারা যদি উপরে দেওয়া সম্পূর্ণ তথ্যটি শেষ পর্যন্ত পড়ে দেখেন তাহলে অতি অবশ্যই জানতে পারবেন ১ ডলার বাংলাদেশের কত টাকা ২০২৪, ১ ডলার সমান কত টাকা, ১ ডলার কত টাকা বাংলাদেশে, আমেরিকার ১ টাকা বাংলাদেশের কত টাকা, ১০০ ডলার বাংলাদেশের কত টাকা, ১,০০০ ডলার কত টাকা, ১ মিলিয়ন ডলার সমান কত টাকা, ৫ মিলিয়ন ডলার সমান কত টাকা প্রভৃতি সম্পর্কে বিস্তারিত তথ্য। তাই বন্ধুরা আমরা আশা করব আপনারা আপনাদের জিজ্ঞাসু প্রশ্নের উত্তরস্বরূপ উপড়ে দেওয়া তথ্যটি সম্পূর্ণ রূপে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং আপনাদের প্রশ্নের যথাযথ সঠিক উত্তর পেতে সক্ষম হয়েছেন। এছাড়াও আপনার যদি এই প্রকার আরো অন্যান্য বিভিন্ন দেশের টাকার রেট সম্পর্কিত তথ্য জানতে চান অতি অবশ্যই ajkersonardam.com ভিজিট করতে ভুলবেন না।

Namerartho Desk

আমি সোহানা খান অনলাইনে তিন বছরের বেশি যুক্ত আছি এবং আমি এই ব্লগে আপনাদের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিদিনের খবরাখবর এর আপডেট দিয়ে থাকি তাই আপনাদের অনুরোধ করবো আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button