আজকের টাকার রেট

আজকের পাউন্ড রেট কত

  • আজ 16 মে 2024 ব্রিটিশ পাউন্ড টু বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট

আপনি কি বর্তমান পাউন্ড রেট এবং এর মান সম্পর্কে আগ্রহী? সামনে তাকিও না! এই বিস্তৃত নিবন্ধে, আমরা পাউন্ড, এর বিনিময় হার, এবং বাংলাদেশী টাকা সহ অন্যান্য মুদ্রার সাথে এটি কীভাবে তুলনা করে তার সর্বশেষ আপডেটগুলি নিয়ে আলোচনা করব। আমরা পাউন্ডের স্থিতিশীলতা এবং বৈশ্বিক মুদ্রা বাজারে এর তাৎপর্যও স্পর্শ করব।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পাউন্ডের হার বোঝা

সর্বশেষ আপডেট হিসাবে, লন্ডনে পাউন্ডের হার অনেকের জন্য আগ্রহের বিষয় হয়ে দাঁড়িয়েছে। কিন্তু ব্যক্তি এবং ব্যবসার জন্য এর অর্থ কী, বিশেষ করে যারা আন্তর্জাতিক লেনদেন করে? এর এটা ভেঙ্গে দেওয়া যাক.

মুদ্রার রূপান্তর

আপনি যদি কখনও ভেবে থাকেন যে কোন বিদেশী মুদ্রার 1 ইউনিট বাংলাদেশী টাকায় অনুবাদ করে, এই নিবন্ধটি আপনাকে প্রয়োজনীয় তথ্য প্রদান করে। সেটা 1 টাকা বা 100 টাকাই হোক না কেন, আমরা আপনাকে এটিকে বাংলাদেশী টাকায় কীভাবে অনায়াসে রূপান্তর করতে হয় সে সম্পর্কে গাইড করব।

আরও পড়ুন- আজকের স্বর্ণের দাম কত চলছে বাংলাদেশে।

ব্রিটেন পাউন্ড থেকে বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট

গ্রেট ব্রিটেন পাউন্ড (GBP)বাংলাদেশি টাকা (BDT)
1 পাউন্ড146.63 টাকা (▲)
10 পাউন্ড1,466.3 টাকা (▲)
50 পাউন্ড7,331.5 টাকা (▲)
100 পাউন্ড14,663 টাকা (▲)
500 পাউন্ড73,315 টাকা (▲)
1000 পাউন্ড1,46,630 টাকা (▲)
5000 পাউন্ড7,33,150 টাকা (▲)
10000 পাউন্ড14,66,300 টাকা (▲)
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।

বিভিন্ন দেশের টাকার রেট

টাকার রেটলিংক
সৌদি রিয়াল রেটএখানে ক্লিক করুন
কুয়েত দিনার রাটএখানে ক্লিক করুন
কাতার রিয়াল রেটএখানে ক্লিক করুন
দুবাই দিরহাম রেটএখানে ক্লিক করুন
বাহরাইন দিনার রেটএখানে ক্লিক করুন
ওমান রিয়াল রেটএখানে ক্লিক করুন
ইউরো রেটএখানে ক্লিক করুন
মালয়েশিয়ান রিঙ্গিত এখানে ক্লিক করুন
সিঙ্গাপুর ডলার রেটএখানে ক্লিক করুন

পাউন্ড মান অন্বেষণ

ব্রিটিশ পাউন্ডের মূল্য প্রতিদিন ওঠানামা করে। আপনি যদি এর বর্তমান মূল্য এবং এটি বিভিন্ন মুদ্রার বিপরীতে কীভাবে পারফর্ম করছে সে সম্পর্কে আগ্রহী হন, আপনি সঠিক জায়গায় এসেছেন।

মুদ্রার ওঠানামা

বৈদেশিক মুদ্রার বাজার অত্যন্ত গতিশীল, এবং মুদ্রার হার দ্রুত পরিবর্তন হওয়া অস্বাভাবিক নয়। আমরা আলোচনা করব কেন এটি ঘটে এবং কীভাবে এটি আপনার আর্থিক সিদ্ধান্তগুলিকে প্রভাবিত করে৷ আন্তর্জাতিক বাণিজ্য বা ভ্রমণের সাথে জড়িত যে কেউ এই অস্থিরতা বোঝা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

লন্ডন পাউন্ড স্টার্লিং

লন্ডন পাউন্ড স্টার্লিং তার শক্তি এবং স্থিতিশীলতার জন্য পরিচিত। কখনও কখনও, এটি 130 বাংলাদেশী টাকা ছাড়িয়ে যায় এবং এমনকি 135 টাকার উপরেও পৌঁছায়। এই শক্তিশালী মুদ্রা শুধুমাত্র ব্রিটেনে নয়, যুক্তরাজ্যের অন্যান্য অংশ যেমন স্কটল্যান্ডেও ব্যবহৃত হয়।

স্কটল্যান্ডের পাউন্ড স্টার্লিং ব্যবহার

স্কটল্যান্ড, যুক্তরাজ্যের মধ্যে একটি দেশ, ইংরেজি পাউন্ড স্টার্লিং ব্যবহার করে তার লেনদেন পরিচালনা করে। এটি এই মুদ্রার ব্যাপক গ্রহণযোগ্যতা এবং আস্থা প্রদর্শন করে, যার একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে কয়েক শতাব্দী ধরে।

ব্যাঙ্কনোট এবং কয়েন

পাউন্ড স্টার্লিং তার ব্যাঙ্কনোট এবং কয়েনের বৈচিত্র্যে অনন্য। UK-এর মধ্যে লেনদেন করার সময়, আপনি £1 থেকে £50 পর্যন্ত ব্যাঙ্কনোট ব্যবহার করতে পারেন এবং 1p, 2p, 5p, 10p, 20p, 50p, £1 এবং £2 সহ বিভিন্ন মুদ্রার মূল্য রয়েছে। উপরন্তু, 3p, 4p, 25p, £5, £20, £100, এবং £500 এর মতো বিরল কয়েন রয়েছে।

শেষ কথা

শেষ কথা স্বরূপ, পাউন্ডের হার সম্পর্কে অবগত থাকা অপরিহার্য, বিশেষ করে যদি আপনার আন্তর্জাতিক আর্থিক স্বার্থ থাকে। পাউন্ডের স্থিতিশীলতা এবং বহুমুখিতা এটিকে মুদ্রার জগতে একটি মূল্যবান সম্পদ করে তোলে। আপনি একজন ভ্রমণকারী, বিনিয়োগকারী বা ব্যবসায়ী হোন না কেন, এই জ্ঞান আপনার আর্থিক সিদ্ধান্তকে শক্তিশালী করতে পারে।

Namerartho Desk

আমি সোহানা খান অনলাইনে তিন বছরের বেশি যুক্ত আছি এবং আমি এই ব্লগে আপনাদের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিদিনের খবরাখবর এর আপডেট দিয়ে থাকি তাই আপনাদের অনুরোধ করবো আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button