আজকের টাকার রেট

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

  • আজ ১৬ মে ২০২৪ আজকের মালয়েশিয়ান রিঙ্গিত রেট।

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা? বন্ধুরা আজ এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাদের সাথে বিস্তারিত ভাবে আলোচনা করব মালয়েশিয়ার ১ রিঙ্গিত সমান বাংলাদেশের কত টাকা। আমাদের বাংলাদেশ থেকে বহু মানুষ কর্মসূত্রে মালয়েশিয়া গিয়ে থাকেন। তাই সেই সমস্ত প্রবাসীদের আজকের মালয়েশিয়া টাকার রেট কত চলছে সে সম্পর্কে ধারণা রাখাটা অত্যন্ত জরুরী। এজন্য সমস্ত মালয়েশিয়ান বাংলাদেশী প্রবাসী সহ বহু বাংলাদেশি মানুষ ইন্টারনেট মাধ্যমে আজকের মালয়েশিয়া টাকার সম্পর্কে খোঁজাখুঁজি করে থাকেন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

তাই বন্ধু আপনিও যদি সেই সমস্ত মানুষগুলোর মধ্যে একজন হয়ে থাকেন তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসেছেন। এখন আপনিও যদি মালয়েশিয়া টাকার রেট সহ মালয়েশিয়া টাকার বিভিন্ন খুঁটিনাটি তথ্য সম্পর্কে জানতে চেয়ে থাকেন তাহলে অতি অবশ্যই আমাদের এই ব্লগ পোস্টটি একদম শেষ পর্যন্ত পড়তে থাকবেন।

আজকের মালয়েশিয়ার রিংগিত রেট কত? যে

  • ১ রিংগিত = ২৩.০৯ (▼)
  • ১০ রিংগিত = ২,৩০৯ টাকা (▼)
  • ১০০ রিংগিত = ২৩,০৯০ টাকা ()
  • ১,৫০০ রিংগিত = ৩৪,৬৩৫ টাকা ()
  • ২,০০০ রিংগিত = ৪৬,১৮০ টাকা ()

আজকের মালয়েশিয়ান রিঙ্গিত রেট কত এ সম্পর্কে প্রশ্ন অনেক মানুষের মনেই জাগে কিন্তু সেই সমস্ত মানুষদের মধ্যে বাংলাদেশী ও বাংলাদেশী প্রবাসী এরাই হলো অন্যতম। কারণ বাংলাদেশ ও বাংলাদেশ তথা ভারতবর্ষ থেকে বহু মানুষ কর্মসূত্রে মালয়েশিয়ার মতো দেশে প্রবাসী হয়ে রয়েছে তাই মালয়েশিয়ায় বসবাসকারী বহু প্রবাসী আজকের মালয়েশিয়ার রিঙ্গিত রেট সম্পর্কে জানতে চেয়ে থাকেন। আপনিও যদি এই নিবন্ধটি অতি মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে থাকেন তাহলে অতি অবশ্যই আজকের মালয়েশিয়ান রিঙ্গিত্রের সম্পর্কে অবগত হতে পারবেন।

আরো পড়ুন – সৌদি আরবের ১ রিয়াল সমান বাংলাদেশের কত টাকা?

মালয়েশিয়া টাকার রেট কত ২০২৪

এখন যে সমস্ত বাংলাদেশি মালয়েশিয়ায় প্রবাসী হয়ে রয়েছেন তাঁরা তাদের কাজের জন্য যে মাছ মাহিনা পেয়ে থাকেন তা মালয়েশিয়ান রিঙ্গিত মাধ্যমে প্রদান করা হয়। কিন্তু তারা প্রত্যেকেই চটজলদি হিসেব করে নিতে চায়, ওই পরিমাণ মালয়েশিয়ান রিঙ্গিত বাংলাদেশি টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে। তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে নিম্নে একটি ছক প্রদান করা হয়েছে, যা পড়ে আপনি অতি সহজেই বুঝতে পারবেন প্রতি ১ মালয়েশিয়ান রিঙ্গিত থেকে ৫০,০০০ মালয়েশিয়ান রিঙ্গিত পর্যন্ত বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ করলে কত টাকা পাওয়া যাবে।

মালয়েশিয়ান রিঙ্গিত টু বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট

মালয়েশিয়ান রিঙ্গিত (MYR)বাংলাদেশি টাকা (BDT)
১ রিঙ্গিত২৩.০৯ টাকা
১০ রিঙ্গিত২৩০.৯ টাকা
৫০ রিঙ্গিত১,১৫৪.৫ টাকা
১০০ রিঙ্গিত২,৩০৯ টাকা
৫০০ রিঙ্গিত১১,৫৪৫ টাকা
১,০০০ রিঙ্গিত২৩,০৯০ টাকা
৫,০০০ রিঙ্গিত১,১৫,৪৫০ টাকা
১০,০০০ রিঙ্গিত২,৩০,৯০০ টাকা
৫০,০০০ রিঙ্গিত১১,৫৪,৫০০ টাকা
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।

মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

যে সমস্ত বাংলাদেশি ও বাংলাদেশি প্রবাসী মালয়েশিয়ায় বর্তমানে কর্মসূত্রে রয়েছেন তারা আমাদের দেওয়া এই প্যারাগ্রাফ পড়ে অতি সহজেই বুঝতে পারবেন মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪। আপনি মালয়েশিয়ার ১ টাকার হিসাব বের করতে পারলেই যে কোন অংকের টাকার হিসাব করতে পারবেন।

এখনো হয়তো অনেক বাংলাদেশী রয়েছেন যারা আজকের মালয়েশিয়ান রিঙ্গিত রেট সম্পর্কে এই মুহূর্ত পর্যন্ত অবগত হয়ে উঠতে পারেননি। বন্ধুরা আপনাদের আজকের মালয়েশিয়ান রিঙ্গিত রেট জানার আগে এটুকু জেনে রাখা ভালো যে মালয়েশিয়ান রিঙ্গিত হোক বা বিশ্বের যে কোন মুদ্রা যখন আন্তর্জাতিক পর্যায়ে লেনদেন হয়ে থাকে তখন তা ডলার রেটের উপর নির্ভর করে। তাই আজ সমস্ত দিক বিচার করে আজকের মালয়েশিয়া ১ টাকা সমান বাংলাদেশে ২৩ টাকা ০৯ পয়সা

আরো পড়ুন- বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট

মালয়েশিয়া ১ রিংগিত বাংলাদেশের কত টাকা?

বর্তমান মালয়েশিয়ার ১ রিংগিত সমান বাংলাদেশের ২৩.০৯ টাকা। যেহেতু টাকার রেট সর্বদা পরিবর্তনশীল এজন্য মালয়েশিয়ান রিঙ্গিত থেকে বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ রেট প্রায় প্রত্যেকদিন পরিবর্তিত হয়ে থাকে। যদিও এখনো বহু মানুষ রয়েছেন যারা মালয়েশিয়ান এক রিঙ্গিত বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানতে চেয়ে থাকেন। তাই বন্ধুরা আপনাদের সুবিধার্থে আমরা এই প্যারাগ্রাফের প্রথম পর্যায়েই আজকের মালয়েশিয়ান এক রিঙ্গিত সমান বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে সঠিক তথ্য আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছি।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা?

মালয়েশিয়া হোক বা বাংলাদেশ বর্তমান পরিস্থিতিতে ‘মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা?’ এ প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন বহু মানুষ। কেউবা ইন্টারনেট মাধ্যমে সার্চ করেছেন অথবা কেউ অন্য কোন পদ্ধতি অবলম্বন করে আজকের মালয়েশিয়ান ১০০ রিঙ্গিত বাংলাদেশি টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে সে সম্পর্কে জানতে চাইছেন । তাই বন্ধুরা আপনাদের উদ্দেশ্য বলে রাখি শুধুমাত্র আপনাদের চাহিদা মাথায় রেখে আজকের এই নিবন্ধটি আপনাদের জন্য লিখিত হয়েছে। যেহেতু বিভিন্ন প্রকার অর্থনৈতিক ঘাট প্রতিঘাতের কারণে মালয়েশিয়ান রিঙ্গিত বাংলাদেশি টাকার বিপরীতে সর্বদা ওঠানামা করতে থাকে তবুও আজকের ১০০ মালয়েশিয়ান রিঙ্গিত সমান বাংলাদেশের ২,৩০৯ টাকার সমান

আরও পড়ুন কাতার ১ রিয়াল সমান বাংলাদেশের কত টাকা।

মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪?

আপনি এরকম অনেক মালয়েশিয়ান যারা এখনো পর্যন্ত হয়তো আজকের মালয়েশিয়ান রিঙ্গিত রেড সম্পর্কে অবগত নন। আবার এরকম বহু মালয়েশিয়ান প্রবাসী খুঁজে পাবেন যারা প্রত্যেক দিনের মালয়েশিয়ান রিঙ্গিত বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে কত টাকা পাওয়া যাবে সে সম্পর্কে ইন্টারনেট মাধ্যমে খুঁজে বেড়িয়ে থাকেন। আর সেই সমস্ত প্রবাসীদের মধ্যেই অনেকে ইন্টারনেট মাধ্যমে প্রশ্ন করে থাকেন মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪?

কারণ তারা মালয়েশিয়ায় কর্মসূত্রে নিয়োজিত থাকাকালীন মাস মাহিনা বাবদ যে অর্থ উপার্জন করে থাকেন, তা রিঙ্গিত থেকে বাংলাদেশী টাকায় রূপান্তর করতে চান। আর সে সময় তারা ইন্টারনেট মাধ্যমে আজকের মালয়েশিয়ান রিঙ্গিত রেট সম্পর্কে খুজে থাকেন। টাকার রেট সর্বদা উঠানামা করার দরুন, আজকের মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের ৩৪,৬৩৫ টাকা অর্থাৎ আজকের ১৫০০ মালয়েশিয়ান রিংগিত বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ রেট ৩৪,৬৩৫ টাকা

মালয়েশিয়া ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা?

এমন বহু মানুষ রয়েছেন যারা বর্তমানে মালয়েশিয়ায় প্রবাসী হয়ে রয়েছেন এবং বহু বাংলাদেশী মালয়েশিয়ায় কাজের জন্য এখন থেকেই নিজেদের প্রস্তুত করে চলেছেন। আর সেই সমস্ত বাংলাদেশী প্রবাসী ও প্রবাসী প্রস্তুত ভাইদের মধ্যেই অনেকে ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন আজকের মালয়েশিয়া ২,০০০ টাকা বাংলাদেশের কত টাকা? তাই বন্ধুরা আপনাদের প্রশ্নের একেবারে সঠিক ও যথাযথ উত্তর দিতে আজকের মালয়েশিয়া ২,০০০ টাকা বাংলাদেশের কত টাকা সে সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। আজকের মালয়েশিয়া টাকার রেট অনুযায়ী মালয়েশিয়া ২,০০০ রিংগিত বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করলে ৪৬,১৮০ টাকা।

আরো পড়ুন- ১ ওমানি রিয়াল = কত টাকা?

মালয়েশিয়ার রিংগিত টু বাংলাদেশি টাকা

সাধারণত একজন বাংলাদেশী হিসাবে আমরা মালয়েশিয়ার রিঙ্গিত টু বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট সম্পর্কে জানতে চেয়ে থাকি। কারণ প্রবাস থেকে কোন প্রবাসী বাংলাদেশী যখন নিজ দেশে টাকা পাঠান তখন বাংলাদেশি টাকায় রূপান্তর করে কত টাকা পাওয়া যাবে সে সম্পর্কে সঠিক ধারণা পেতে মালয়েশিয়ান রিঙ্গিত টু বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট সম্পর্কে জানতে চেয়ে থাকেন। তেমনি আমাদের বাংলাদেশ থেকে যদি কেউ মালয়েশিয়ায় প্রবাসী হতে চান সেক্ষেত্রে ১ মালয়েশিয়ান রিঙ্গিত = ২৩.২৭ টাকা হিসাবে কত টাকা নিয়ে যেতে হবে সে সম্পর্কে সঠিক ও বিস্তারিত ধারণা পেতেও আজকের মালয়েশিয়ান রিঙ্গিত রেট সম্পর্কে সার্চ করে থাকেন।

মালয়েশিয়ার মুদ্রার নাম কি?

বাংলাদেশ থেকে যে সমস্ত মানুষ মালয়েশিয়ায় প্রবাসী হতে চান অথবা যে সমস্ত মানুষের জানতে ইচ্ছা করে মালয়েশিয়ার মুদ্রার নাম কি তাদের আজই আমরা জানাবো মালয়েশিয়ার মুদ্রার নাম হল মালয়েশিয়ান রিঙ্গিত। অর্থাৎ আমাদের বাংলাদেশের মুদ্রাকে যেমন টাকা বলা হয়ে থাকে একই প্রকার মালয়েশিয়ার মুদ্রাকে মালয়েশিয়ান রিঙ্গিত বলা হয়ে থাকে। আর এই মুদ্রা আন্তর্জাতিক লেনদেনের ক্ষেত্রেও ব্যবহার হয়ে থাকে।

মালয়েশিয়ার টাকার মান কত?

বন্ধুরা আপনারা বিশেষভাবে মনে রাখবেন যে যে কোন দেশের মুদ্রার মান অর্থাৎ মুদ্রার রেট নির্ভর করে সেই দেশের অর্থনৈতিক পরিকাঠামের উপর। যদি সেই দেশের অর্থনৈতিক পরিকাঠামো উন্নত হয়ে থাকে সেক্ষেত্রে ওই দেশের মুদ্রার মান বেশি হতে বাধ্য এবং অপরদিকে যদি সেই দেশের অর্থনৈতিক পরিকাঠামো নিম্নমানের হয়ে থাকে সেক্ষেত্রে ওই দেশের মুদ্রার মান কম হয়ে থাকে। তাই এই কথা বিবেচনা করে আমরা দেখতে পাই যে মালয়েশিয়ার অর্থনৈতিক পরিকাঠামো যথেষ্ট উন্নত। তাই মালয়েশিয়ার টাকার মান অর্থাৎ মালয়েশিয়ান রিঙ্গিত রেট আমাদের বাংলাদেশী টাকার তুলনায় অনেকটা বেশি শক্তিশালী এবং উন্নত। অর্থাৎ বিশ্ববাজারে মালয়েশিয়ান রিঙ্গিতের মূল্য আমাদের বাংলাদেশি টাকার তুলনায় বেশি।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে?

প্রায় প্রতিবছর আমাদের বাংলাদেশ থেকে বহু মানুষ বিভিন্ন কর্মসূত্রে মালয়েশিয়ায় গিয়ে থাকেন। তাই মালয়েশিয়া যেতে কত টাকা লাগে এই প্রশ্নের উত্তর জানতে আগ্রহী হয়ে রয়েছেন বহু বাংলাদেশী। আজ আমরা এই পোস্টে বিস্তারিতভাবে আলোচনা করব একজন বাংলাদেশী হিসাবে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে সর্বনিম্ন কত টাকা লাগে। বাংলাদেশ থেকে একজন কর্মী হিসেবে মালয়েশিয়ায় যেতে ব্যক্তিগত পর্যায়ে সর্বোচ্চ খরচ ৭৮ হাজার ৯৯০ টাকা। মালয়েশিয়া যাওয়ার জন্য কোন ব্যক্তির আনুষাঙ্গিক খরচ সহ বিমান ভাড়া বাবদ সমস্ত কিছু বহন করবেন কর্মী নিয়োগ কারী কর্তৃপক্ষ।

মালয়েশিয়া ১ সেন বাংলাদেশের কত টাকা ?

মালয়েশিয়া ১ সেন বাংলাদেশের কত টাকা এ সম্পর্কে জানতে আগ্রহী রয়েছেন বহু মানুষ। যদিও মালয়েশিয়ার মুদ্রা রিংগিত নামে পরিচিত তবুও বহু মানুষের কাছে মালয়েশিয়ার মুদ্রা সেন নামে পরিচিত। তাই মালয়েশিয়ায় বহু মানুষ মালয়েশিয়ান রিঙ্গিত কে মালয়েশিয়ান সেন বলে থাকেন। বর্তমানে প্রতি ১ মালয়েশিয়ান সেন বাংলাদেশের ২৩.১৭ টাকার সমান।

উপসংহার

তো বন্ধুরা আমরা আশা করব আপনারা আজকের মালয়েশিয়ান রিংগিত থেকে বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জে রেট সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। এছাড়াও আপনারা উক্ত পোস্টের মাধ্যমে জানতে পারবেন আজকের মালয়েশিয়ান এক রিংগিত সমান বাংলাদেশের কত টাকা, মালয়েশিয়ান ১০০ রিংগিত সমান বাংলাদেশের কত টাকা, মালয়েশিয়ান ১৫০০ রিংগিত সমান বাংলাদেশের কত টাকা, মালয়েশিয়ান ২০০০ রিংগিত সমান বাংলাদেশের কত টাকা ও এছাড়াও মালয়েশিয়া সম্পর্কে বিভিন্ন খুঁটিনাটি তথ্যসমূহ।

এছাড়াও আপনারা যদি এই প্রকার বিভিন্ন দেশের টাকার রেট সম্পর্কে জেনে নিতে চান তাহলে অতি অবশ্যই আমাদের ওয়েবসাইট থেকে তা জেনে নিতে পারেন।

Namerartho Desk

আমি সোহানা খান অনলাইনে তিন বছরের বেশি যুক্ত আছি এবং আমি এই ব্লগে আপনাদের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিদিনের খবরাখবর এর আপডেট দিয়ে থাকি তাই আপনাদের অনুরোধ করবো আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button