আজকের টাকার রেট

সিঙ্গাপুর টাকার রেট কত | আজ সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশী টাকায় কত

  • আজ 16.05.2024 সিঙ্গাপুর ডলার রেট বাংলাদেশী টাকায় কত

সিঙ্গাপুর ডলার রেট, সিঙ্গাপুর সহ আরো অন্যান্য উন্নত ও উন্নতির পথে অগ্রগতিশীল দেশগুলিতে প্রবাসী হয়ে থাকা আমার সমস্ত বাংলাদেশী প্রবাসী ভাইবোনেদের আমাদের ওয়েবসাইটে স্বাগত। বন্ধুরা আমাদের জীবন জীবিকা নির্বাহের ক্ষেত্রে মুদ্রার গুরুত্ব অপরিসীম। তাই টাকা উপার্জনের তাগিদে আমার বহু বাংলাদেশী ভাই-বোনেরা দেশের বাইরে গিয়ে থাকেন। কেউবা কোন চাকরির সূত্রে আবার কেউ কোন শ্রমিক হিসাবে নিয়োজিত হয় বিদেশের বিভিন্ন কাজে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বন্ধুরা এই সমস্ত দেশগুলির মধ্যে সিঙ্গাপুর, সৌদি আরব দুবাই বাহরাইন কাতার কুয়েতের মত দেশগুলি অন্যতম। বন্ধুরা আগেই বলে রাখা ভালো যে সিঙ্গাপুর হল দক্ষিণ-পূর্ব এশিয়ায় অবস্থিত একটি দেশ, অথবা আপনি এটাও বলতে পারেন যে সিঙ্গাপুর প্রজাতন্ত্র হল একটি সার্বভৌম দ্বীপ দেশ এবং সামুদ্রিক দক্ষিণ-পূর্ব এশিয়ার শহর -রাষ্ট্র । এটি বিষুবরেখার প্রায় এক ডিগ্রি অক্ষাংশ (137 কিলোমিটার বা 85 মাইল) উত্তরে, মালয় উপদ্বীপের দক্ষিণ প্রান্ত থেকে, পশ্চিমে মালাক্কা প্রণালী , দক্ষিণে সিঙ্গাপুর প্রণালী , দক্ষিণ চীন সাগরের সীমানায় অবস্থিত।

আরো পড়ুন- বাংলাদেশে আজকের সোনার দাম কত চলছে?

সিঙ্গাপুর 1 ডলার বাংলাদেশের কত টাকা?

সিঙ্গাপুর 1 ডলার বাংলাদেশের কত টাকা?, বাংলাদেশ থেকে বহু মানুষ বিভিন্ন কাজের সূত্রে সিঙ্গাপুরের মত দেশে প্রবাসী হয়ে রয়েছে। যেহেতু সিঙ্গাপুরের অর্থনীতি আমাদের বাংলাদেশের তুলনায় অনেক গুণ বেশি উন্নত এজন্য সিঙ্গাপুরের টাকার মান আমাদের বাংলাদেশের টাকার তুলনায় অনেকটা বেশি। সিঙ্গাপুরের মুদ্রা কে ‘সিঙ্গাপুর ডলার’ বলা হয়ে থাকে।

সিঙ্গাপুর টাকার রেট 2024

সিঙ্গাপুরে বসবাসকারী প্রত্যেক বাংলাদেশী প্রবাসী সিঙ্গাপুর ডলার মাধ্যমে অর্থ উপার্জন করে থাকেন। ওই অর্থ রেমিটেন্স রূপে নিজ দেশে পাঠানোর সময় বেশিরভাগ বাংলাদেশী প্রবাসী ইন্টারনেট মাধ্যমে সার্চ করে থাকেন সিঙ্গাপুর ডলার রেট অথবা সিঙ্গাপুর 1 ডলার বাংলাদেশের কত টাকা? যদিও টাকার রেট কখনো থেমে থাকে না এজন্য বর্তমান পরিস্থিতিতে প্রতি 1 সিঙ্গাপুর ডলার বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে 80 টাকা থেকে 83 টাকা পর্যন্ত পাওয়া সম্ভব।

আরো পড়ুন- ১৬ মে ২০২৪ বাংলাদেশি টাকায় বিভিন্ন দেশের আজকের টাকার রেট।

সিঙ্গাপুর টাকার রেট 2024

সিঙ্গাপুর টাকার রেট 2024, সিঙ্গাপুর একটি উন্নত দেশ হওয়ার কারণে আমাদের বাংলাদেশ থেকে আমার বহু বাংলাদেশি ভাই বোনেরা চাকরী সূত্রে অথবা কোন কাজের সূত্রে সিঙ্গাপুরে গিয়ে থাকেন অথবা প্রবাসী হয়ে থাকেন। আর এর কারনে তারা যে অর্থ উপার্জন করে তা তাদের সিঙ্গাপুর ডলারেই উপার্জন করতে হয়। কিন্তু সেই অর্থ যখন নিজ দেশে আপনজনদের কাছে পাঠানোর সময় আসে সেই সময় ঐ সমস্ত প্রবাসী ভাই-বোনেদের অনেকেই এটা বুঝতে পারে না যে কোন দিন দেশে টাকা পাঠালে তাদের কষ্টে উপার্জিত অর্থ অনেকটা পরিমাণ লাভের মুখ দেখিয়ে দেশের ব্যাংকের খাতায় তালিকা ভুক্ত হবে।

আর এ কারণেই ওই সমস্ত প্রবাসী ভাইবোনেরা দেশে টাকা পাঠানোর সময় যাতে তাদের অতি কষ্টে উপার্জিত টাকা দেশে পাঠানোর সময় অনেকটা পরিমাণ লোকসানের মুখ না দেখাতে পারে, সেই পরিপ্রেক্ষিতে আমরা ১ সিঙ্গাপুর ডলার থেকে ৫০,০০০ সিঙ্গাপুর ডলার পর্যন্ত বাংলাদেশি টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে এবং ১ বাংলাদেশী টাকা থেকে ৫০,০০০ বাংলাদেশি টাকা সিঙ্গাপুর ডলারে রূপান্তর করলে কত সিঙ্গাপুর ডলার পাওয়া যাবে সে সম্পর্কে একটি বিস্তারিত চার্ট অথবা টেবিল আপনাদের সুবিধার্থে নিম্নে উপস্থাপন করেছি।

সিঙ্গাপুর ডলার থেকে বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ রেট

সিঙ্গাপুর ডলার (SGD)বাংলাদেশি টাকা (BDT)
ডলার86.44 টাকা (▲)
10 ডলার864.4 টাকা (▲)
50 ডলার4,322 টাকা (▲)
100 ডলার8,644 টাকা (▲)
500 ডলার43,220 টাকা (▲)
1000 ডলার86,440 টাকা (▲)
5000 ডলার4,32,200 টাকা (▲)
10000 ডলার8,64,400 টাকা (▲)
50,000 ডলার43,22,000 টাকা (▲)
  • (▲) গতদিনের তুলনায় আজ টাকার রেট বেড়েছে।
  • (▼) গতদিনের তুলনায় আজ টাকার রেট কমেছে।
  • ( ● ) টাকার রেট অপরিবর্তিত রয়েছে।

বিভিন্ন দেশের টাকার রেট

টাকার রেটলিংক
সৌদি রিয়াল রেটএখানে ক্লিক করুন
কুয়েত দিনার রাটএখানে ক্লিক করুন
কাতার রিয়াল রেটএখানে ক্লিক করুন
দুবাই দিরহাম রেটএখানে ক্লিক করুন
বাহরাইন দিনার রেটএখানে ক্লিক করুন
ওমান রিয়াল রেটএখানে ক্লিক করুন
ইউরো রেটএখানে ক্লিক করুন
মালয়েশিয়ান রিঙ্গিত এখানে ক্লিক করুন
সিঙ্গাপুর ডলার রেটএখানে ক্লিক করুন

তো আশা করা যায় বন্ধুরা আপনারা উপরিউক্ত বিস্তারিত টেবিলটি মনোযোগ সহকারে পড়েছেন এবং সিঙ্গাপুরে ডলার থেকে বাংলাদেশি টাকা ও বাংলাদেশী টাকা থেকে সিঙ্গাপুরে ডলারের যে রূপান্তর প্রক্রিয়া সে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। বন্ধুরা আপনারা যদি এই মুহূর্তে প্রবাসী হয়ে থাকেন অথবা আমাদের বাংলাদেশ থেকে কোন চাকরি অথবা কাজের সূত্রে প্রবাসী হবার চিন্তা-ভাবনা করছেন তাহলে আমরা আশা করব এই তথ্যটি আপনাদের অনেকটা উপকারে আসবে এবং আপনাদের কষ্টে উপার্জিত অর্থের লাভ এবং লোকসানের উপর অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি সুপ্রভাত ফেলতে সাহায্য করবে।

এখানে উল্লেখ্য, বন্ধুরা আমাদের যে সমস্ত বাংলাদেশি ভাই বোনেরা এখনো প্রবাসী হয়ে আছেন তাদের জন্যই কিন্তু আমাদের সোনার বাংলার অগ্রগতির পথ আরো সুগম হয়ে উঠছে। এর কারণ হিসাবে বলা যায় প্রথমত ওই সমস্ত উন্নত দেশগুলির সাথে আমাদের বাংলাদেশের এক অটুট বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠছে। দ্বিতীয়তঃ ওই সমস্ত উন্নত দেশগুলির সাথে আমাদের বাংলাদেশের এক অতি শক্তিশালী ব্যবসায়িক সম্পর্ক তৈরি হচ্ছে। তৃতীয়তঃ ওই সমস্ত উন্নত দেশগুলির সাথে আমাদের বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠার কারণে যেকোনো প্রকার অর্থনৈতিক, টেকনোলজিক্যাল, যুদ্ধবিগ্রহের অস্ত্রশস্ত্র ও ছাড়াও যে কোন প্রকার সাহায্যের খাতিরে ওই সমস্ত উন্নত দেশগুলি বাংলাদেশের সাথে হাতে হাত মেলাতে পিছপা হবে না।

বন্ধুরা, যদি আপনারা আমাদের ওয়েবসাইট ভিজিট করে উপকৃত হয়ে থাকেন এবং আপনাদের প্রয়োজনীয় তথ্য যথাযথভাবে পেয়ে থাকেন তাহলে অবশ্যই পোস্টটি শেয়ার করবেন এবং কমেন্ট বক্সে কমেন্ট করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

বিশেষ বিজ্ঞপ্তি; বন্ধুরা আপনাদের জেনে রাখা ভালো যে স্থান এবং সময়ের ব্যবধানে সঠিক মূল্য কিছুটা পরিবর্তন হয়ে থাকে। আপনারা সর্বশেষ আপডেট মূল্য জানতে নিকটস্থ ব্যাংক হতে তথ্য যাচাই করতে পারেন। এই ক্ষেত্রে কারেন্সি কনভার্টার বা গুগলের ব্যবহার না করাটাই শ্রেয়। কারণ সর্বদাই এই প্লাটফর্ম গুলিতে টাকার ক্রয় এবং বিক্রয় মূল্যের অ্যাভারেজ অর্থাৎ গড় তালিকা প্রদান করা হয়ে থাকে। শুধুমাত্র প্রবাসী ভাইবোনেদের রেমিটেন্স পাঠানোর সুবিধার্থে প্রতিদিন সকল দেশের টাকার রেট বাংলাদেশী টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে, তার একটি বাস্তব তথ্য প্রদান করে আমাদের “ajkersonardam.com”। আপনাদের জেনে রাখা ভালো “ajkersonardam.com” কোন দেশের কোনরকম মুদ্রা ক্রয় ও বিক্রয় করে না।

সিঙ্গাপুরের মুদ্রার নাম কি অথবা কি নামে বিশ্বের কাছে পরিচিত?

সিঙ্গাপুরের মুদ্রার নাম সিঙ্গাপুর ডলার। অথবা সিঙ্গাপুর ডলার নামে গোটা বিশ্বের কাছে পরিচিত।

সিঙ্গাপুরের এক টাকা সমান বাংলাদেশের কত টাকা?

দেশীয় ও বৈদেশিক মুদ্রা একে অপরের তুলনায় সর্বদাই পরিবর্তনশীল তাই এক সিঙ্গাপুরি ডলার সমান বাংলাদেশি টাকায় 80-82 টাকার মধ্যেই উঠা-নামা ঠানামা করে।

কখন সিঙ্গাপুর থেকে টাকা পাঠালে আপনি লাভবান হতে পারবেন?

বন্ধুরা প্রত্যেক দিনই বিশ্বের প্রায় সমস্ত দেশের টাকার রেট উঠানামা করতে থাকে। তাই আপনি যদি কাতারে কোন কাজের সূত্রে অথবা চাকুরীর সূত্রে প্রবাসী হয়ে থাকেন আমাদের ওয়েবসাইটে চোখ রাখতে ভুলবেন না। কারণ একমাত্র আমাদের ওয়েবসাইট ভিজিট করলেই আপনি দেখতে পাবেন কোন দিন কাতার রিয়াল থেকে বাংলাদেশি টাকায় বিনিময় হার বৃদ্ধি পেয়েছে। এবং যে মুহূর্তে আপনি দেখবেন এই বিনিময় হার বৃদ্ধি পেয়েছে সেই দিন বা মুহূর্তই হলো আপনার দেশে টাকা পাঠানোর সঠিক সময় বা মুহূর্ত। এর মাধ্যমে আপনি মুদ্রার মূল্যটা একটু বেশি পাবেন। আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কোন দেশের টাকার মান বৃদ্ধি পেয়েছে এবং কোন দেশের টাকার মান হাস পেয়েছে।

কখন সিঙ্গাপুর থেকে টাকা পাঠালে আপনি লসের সম্মুখীন হতে পারেন?

বন্ধুরা আপনারা যদি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট না করেন তাহলে লোকসানটা আপনাদেরই হবে। এর কারণ হিসেবে আমরা বলতে পারি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার ফলে আপনারা অন্তত এই জিনিসটা ভালোভাবেই বুঝতে পারবেন যে, কোন দিন কাতার রিয়াল রেট এর বিনিময় হার বাংলাদেশি টাকায় বৃদ্ধি পেয়েছে। আর যেইদিন দেখবেন টাকার মান বা রেট বৃদ্ধি পেয়েছে সেই দিনই আপনার পক্ষে দেশে টাকা পাঠানোর উপযুক্ত সময়। আবার অপরদিকে আপনি যদি সঠিক টাকার মান বা রেট না জেনেই দেশে আপন জনেদের কাছে টাকা পাঠান, আর সেই সময় যদি মুদ্রার মান বা রেট কম থাকে তাহলে আপনি কম টাকা পাবেন অথবা পাঠাতে পারবেন অথবা আপনি লোকসানের সম্মুখীন হতে পারেন।

সিঙ্গাপুর দেশটি কোথায় অবস্থিত?

সিঙ্গাপুর প্রজাতন্ত্র , একটি সার্বভৌম দ্বীপ দেশ এবং সামুদ্রিক দক্ষিণ-পূর্ব এশিয়ার শহর -রাষ্ট্র । এটি বিষুবরেখার প্রায় এক ডিগ্রি অক্ষাংশ (137 কিলোমিটার বা 85 মাইল) উত্তরে, মালয় উপদ্বীপের দক্ষিণ প্রান্তে, পশ্চিমে মালাক্কা প্রণালী , দক্ষিণে সিঙ্গাপুর প্রণালী , দক্ষিণ চীন সাগরের সীমানায় অবস্থিত।

বহু পরিমাণ বাংলাদেশি সিঙ্গাপুরের মত দেশে কর্ম সূত্রে যাওয়ার প্রধান কারণ কি?

সিঙ্গাপুরের অর্থনীতি প্রধানত ইলেকট্রনিক্স উত্পাদন এবং যন্ত্রপাতি, আর্থিক পরিষেবা, পর্যটন এবং বিশ্বের ব্যস্ততম কার্গো সমুদ্রবন্দরের রপ্তানি দ্বারা চালিত হওয়ার কারণে ম্যানপাওয়ার অর্থাৎ শ্রমিকের চাহিদাও প্রচুর তাই এই শ্রমিকের চাহিদা পূরণ অথবা ঘাটতি মেটানোর জন্যই এবং অতিরিক্ত অর্থ উপার্জনের কারণেও বাংলাদেশ থেকে বহু মানুষ সিঙ্গাপুরে চাকরি অথবা কাজের সূত্রে প্রবাসী হয়ে থাকেন।

সিঙ্গাপুরে কি জলের ঘাটতি রয়েছে?

অবশ্যই সিঙ্গাপুরে জলের ঘাটতি রয়েছে। তাই মালয়েশিয়া থেকে অতিরিক্ত পরিমাণ জল সিঙ্গাপুরে আমদানি করা হয়। তাই সিঙ্গাপুরে জলকে একটি মূল্যবান সম্পদ হিসেবে সংজ্ঞায়িত করা হয়।

Namerartho Desk

আমি সোহানা খান অনলাইনে তিন বছরের বেশি যুক্ত আছি এবং আমি এই ব্লগে আপনাদের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিদিনের খবরাখবর এর আপডেট দিয়ে থাকি তাই আপনাদের অনুরোধ করবো আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button