LIC চমৎকার স্কিম নিয়ে হাজির, একগুচ্ছ সুবিধার সাথে পাবেন মোটা টাকা

ভারতের মানুষ তাদের ইনকাম করা টাকা সঞ্চয় করার জন্য সবথেকে বেশি ব্যাংক এবং পোস্ট অফিসের উপর নির্ভর করে। এছাড়াও অন্য আরেকটি জায়গাকে সুরক্ষিত বলে মনে করেন তা হল এল আই সি (LIC)। স্বাধীনতার পর থেকেই এই দেশের মানুষ রাষ্টয়াত্ব বিমা কোম্পানির উপর অনেক ভরসা করেন। লাইফ ইন্সিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (Life Insurance corporation of India) সমাজের সমস্ত ধর্ম এবং বর্ণের মানুষের ভরসা নিরাপত্তা ও চাহিদার কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের বীমার পলিসি নিয়ে আসে।

এখানে উল্লেখযোগ্য ভারতের মানুষ অন্যান্য দেশের তুলনায় ইন্সুরেন্স ব্যাপারটিকে একটু কম গুরুত্ব দেয়। ভালোভাবে বলতে গেলে এটা বলা চলে এদেশের মানুষকে ইনসিওরেন্স জোর করে বেচতে হয়। সামনে থেকে মানুষ ইন্সুরেন্স করার জন্য খুব কমই আছেন। এই সমস্ত দিকগুলি লক্ষ্য রেখে এল আই সি ২৯ শে নভেম্বর একটি নতুন পলিসি নিয়ে এসেছে। এই বিমা পলিসিটির নাম হল জীবন উৎসব প্ল্যান (Jeevan Utsav Plan) ৮৭১।

এই বীমা পলিসিটির বিশেষত হল সঞ্চয় এবং পেনশন সবকিছু মিলিয়ে একটি উৎকৃষ্ট পলিসি। এই জীবন উৎসব প্ল্যান টির মধ্যে নিশ্চিত রিটার্ন এবং দীর্ঘমেয়াদী আর্থিক সুরক্ষা দিয়ে থাকে।

এই পলিসির মাধ্যমে মৃত পলিসি হোল্ডারের পরিবারকে পলিসির মেয়াদ পূর্ণ হওয়ার আগে যেকোনো সময়ে আর্থিক সুরক্ষা দেয়া হয়। এখানে খুবই অল্প প্রিমিয়াম পেমেন্টের সুবিধা রয়েছে পলিসিটির মধ্যে সম্পূর্ণ প্রিমিয়াম এর মেয়াদ ৫ বছর থেকে ১৬ বছর পর্যন্ত দেয়া হয়েছে। আপনি যদি এই পলিসি নিতে চান তাহলে আপনাকে দুটি বিকল্পের মধ্যে একটি বেছে নিতে হবে, যদিও এই বিকল্প গুলি আপনার সুবিধা অনুযায়ী পরিবর্তন করতে পারেন।

বিকল্প গুলি কি কি

আসুন বিকল্পটি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিন।

ফ্লেক্সি ইনকাম বেনিফিট: এখানে যেসব পলিসি হোল্ডাররা নিয়মিত আয়ের বিকল্পটি বেছে নেন, তাদের ক্ষেত্রে পলিসির ১১ বছর পর থেকে বার্ষিক পে আউট পাবেন। আর যেসব ব্যক্তিরা দীর্ঘ মেয়াদী প্রিমিয়ার পেমেন্টের বিকল্পটি বেছে নিয়েছেন অর্থাৎ ১০ বছরের প্রেমিয়াম পেমেন্ট সে ক্ষেত্রে তারা ১৩ তম বছর থেকে পে-আউট পেতে শুরু করবেন। তবে এখানে পলিসিটির ক্ষেত্রে পলিসি হোল্ডাররা শুধু ৬ মাস আগে যে কোন সময় প্রথমে বেছে নেওয়া পলিসিটির বিকল্প পরিবর্তন করতে পারেন।

পলিসির অন্যান্য সুবিধা গুলি

  • ১৮ বছর থেকে শুরু করে ১০০ বছর পর্যন্ত গ্যারান্টিযুক্ত আয় মিলবে।
  • প্রিমিয়ামের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত প্রতি ১ হাজার টাকায় ৪০ টাকা করে পাবেন।
  • বেনিফিট পাওয়ার ৬ মাস আগে আয়ের বিকল্পটি পরিবর্তন করতে পারবেন।
  • এছাড়া ৫ বছর থেকে ১৬ বছর বয়স পর্যন্ত প্রিমিয়াম পেমেন্টের মেয়াদের বিকল্পটি রয়েছে।
  • শিশুর বয়স ৯০ দিন থেকে ৬৫ বছর বয়স পর্যন্ত যে কোন ব্যক্তির জন্য পলিসি নিতে পারেন।
  • এই পলিসিতে বার্ষিক এবং বার্ষিক চক্রবৃদ্ধি ৫.৫% আকর্ষণীয় বিনিয়োগের আয় স্থির করা এবং জমা করার বিকল্প দেয়া হয়েছে।

আপনি যদি এই পলিসিটি নিতে চান তাহলে যে কোন লাইসেন্স প্রাপ্ত এজেন্টের কাছ থেকে বা কর্পোরেট এজেন্ট, ব্রোকার অথবা অনলাইনে সরাসরি LIC ওয়েব সাইটে  www.licindia.in গিয়ে পলিসিটি নিতে পারবেন এবং এখানে আপনি পলিসি সম্বন্ধিত আরও বিস্তারিত জানতে পারবেন।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment