মুনিয়া নামের অর্থ কি | মুনিয়া নামের ইসলামিক অর্থ

প্রিয় বন্ধুরা আপনাদের নিশ্চয়ই মুনিয়া নামটি পছন্দ হয়েছে, সেই কারণেই হয়তো মুনিয়া নামের অর্থ কি জানতে চাইছেন। অবশ্যই আপনারা এই প্রবন্ধের মাধ্যমে মুনিয়া নামের অর্থ জানতে পারবেন। বাড়িতে নতুন শিশু জন্মগ্রহণ করলে আমরা সেই শিশুদের জন্য সুন্দর সুন্দর নামের তালিকা খোঁজ করতে থাকি, সেই রকমই মুনিয়া নামটি খুব সুন্দর একটি নাম। আসুন জেনে নিন মুনিয়া নামের অর্থ কি।

সন্তান জন্মের পর সন্তানের জন্য বাবা মায়ের দেওয়া সব থেকে বড় উপহার হল একটি আধুনিক এবং সুন্দর অর্থযুক্ত নাম। মুনিয়া নামটি বাংলাদেশ এবং ভারতে প্রচলিত একটি নাম, নামটি আধুনিক হওয়ায় অনেকেই খুব পছন্দ করে। চলুন দেরি না করে মুনিয়া নামের অর্থ কি জেনে নিন

নামমুনিয়া
অর্থ ইচ্ছা, আকাঙ্ক্ষা, আশা, মনের ভাব
উৎসআরবী
আরবি বানানمونيا
ইংরেজি বানানMunia
ইসলামিক নামহ্যা
হিন্দু নামনা
কোরানিক নামহ্যা
ব্যাবহৃত দেশবাংলাদেশ ভারত পাকিস্তান মায়ানমার ইত্যাদি।
উচ্চারণআধুনিক ও উচ্চারণে সরল
নামের দৈর্ঘ্য৩ বর্ণ ১ শব্দ

মুনিয়া নামের অর্থ কি

মুনিয়া নামটি একটি আধুনিক মেয়েদের নাম। মুনিয়া নামের অর্থ হলো ইচ্ছা, আকাঙ্ক্ষা, আশা, মনের ভাব। বাংলাদেশের মেয়েদের চমৎকার আধুনিক নাম গুলির মধ্যে মুনিয়া একটি নাম। এই নামটি আমরা বাংলাদেশের অনেক মেয়ে বাবুদের ক্ষেত্রে ব্যবহার হতে দেখতে পাই।

মুনিয়া নামের ইসলামিক অর্থ

মুনিয়া নামের ইসলামিক অর্থ হল ইচ্ছা, আশা। মুনিয়া নামটির মধ্যে একটি চমৎকার অর্থ থাকায় অনেকেই নামটিকে খুব পছন্দ করেন, এছাড়া নামটি আধুনিক এবং ছোট্ট নাম হওয়ায় সকলের নজর কেড়েছে। আপনাদের জেনে রাখা দরকার মুনিয়া একটি পাখির নাম।

১৫১+ অসাধারণ ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম

মুনিয়া কি ইসলামিক নাম

আপনাদের বলে রাখি মুনিয়া নামটি একটি ইসলামিক নাম, যেহেতু নামটির মধ্যে ইসলাম সাহিত্য জড়িয়ে আছে এবং ইসলামিক পরিবারের মেয়ে বাবুদের জন্য মুনিয়ার নামটি রাখা হয় সেক্ষেত্রে কোনো সন্দেহ আসে না যে মুনিয়া একটি ইসলামিক নাম।

মুনিয়া নামের আরবি অর্থ

সমগ্র বিশ্বে অধিক প্রচলিত ভাষা গুলির মধ্যে একটি হলো আরবি ভাষা এই আরবি ভাষায় মুনিয়া নামের অর্থ হলো ‘আশা বা মনের ভাব’। আমরা আরবি সাহিত্য ভালো করে লক্ষ্য করলে দেখতে পাবো মুনিয়া শব্দটি এখানে আছে। সকল ইসলামীক নামগুলি মূলত আরবি ভাষা থেকে উৎপত্তি হয়েছে এবং আরবি ভাষায় মুনিয়া নামটি উল্লেখ আছে।

অন্যান্য নামের অর্থ জানতে ক্লিক করুন

মুনিয়া নামটি কোন লিঙ্গের নাম

মুনিয়া শব্দটি শুনেই আমরা বুঝতে পারি এটি একটি মেয়েদের নাম। তাই আমরা বলতেই পারি মুনিয়া নামটি একটি মেয়ে বাবুদের নাম অর্থাৎ স্ত্রী লিঙ্গের নাম।

Munia Name Meaning in Bengali

NameMunia
GenderFemale
OriginArabic
MeaningWish, Desire, Hope
ReligionIslamik
CountryBangladesh, India, Pakistan Etc

মুনিয়ার নামটি মেয়ে বাবুদের জন্য রাখা যাবে

অবশ্যই মুনিয়া নামটি আপনার প্রিয় ও আদরের কন্যা সন্তানের জন্য রাখতে পারেন। কারণ আমরা মুনিয়া নামটি বাংলাদেশ এবং ভারত এছাড়া অন্যান্য ইসলামিক রাষ্ট্রগুলিতে মুনিয়া নামটি মেয়েদের জন্য ব্যবহৃত হতে দেখতে পাই। নিঃসন্দেহে আপনি মুনিয়া নামটি কে মেয়ে বাবুদের জন্য রাখতে পারেন।

মুনিয়া নামের মেয়েরা কেমন হয়

আমরা কোনো ব্যক্তির নাম দেখে তার চরিত্রের বর্ণনা করতে পারিনা এবং বর্ণনা করাটাও ঠিক নয়। কারণ যে কোনো মানুষের চরিত্র তৈরি হয় বাবা মায়ের শিক্ষার উপর এবং চারিপাশে পরিবেশে উপর নির্ভর করে। তবে কিছু বৈশিষ্ট্য আছে যেগুলো থেকে একটা সাধারণ ধারণা পাওয়া যায়, মুনিয়া নামের মেয়েরা দারুন মেধাবী হয়ে থাকে এবং এই নামের মেয়েরা সকল বিষয় অতি সহজে বুঝে নিতে পারে, এছাড়া এই নামের মেয়েরা মানুষের সাথে সম্মানের সঙ্গে ব্যবহার করে থাকে এবং পছন্দের যে কোনো জিনিসকে এরা সহজে হাতছাড়া করতে চায় না।

ম দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থ সহ 

মুনিয়া নামের বিখ্যাত ব্যক্তিত্ব

মুনিয়া খান : ইনি একজন বাংলাদেশের প্রসিদ্ধ লেখক যিনি অনেক সুন্দর সুন্দর নোবেল এবং গল্প সাহিত্য লিখেছেন। তিনি শুধুমাত্র একজন লেখক নয় তিনি জাপানি উর্দু রোমানিয়া ইত্যাদি অনেক ভাষা জানতেন। তিনি তার এই সুন্দর প্রতিভার জন্য বিশ্ব দরবারে বাংলাদেশের নাম প্রতিষ্ঠিত করেছেন।

মুনিয়া মুন : বাংলাদেশের অন্যতম গায়িকাদের মধ্যে এনার নাম উল্লেখযোগ্য। মুনিয়া মুন অসাধারন সংগীত কণ্ঠ দিয়ে মানুষের মন জয় করেছেন তিনি বাংলাদেশের টেলিভিশন এবং সিনেমার পর্দাতে তার প্রদর্শন দেখিয়েছেন। বাংলাদেশের অনেক মানুষ এনাকে ভালোভাবে চেনেন।

শেষ কথা

আজকের আমাদের মুনিয়া নামের অর্থ কি নিয়ে প্রবন্ধটিতে আপনাদের বিস্তারিত তথ্য প্রদান করেছি। আশা করি আপনারা এই প্রবন্ধের মাধ্যমে আপনাদের মনে জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর গুলি পেয়ে গেছেন। আজকের এই প্রবন্ধটি আপনাদের কাছে ভালো লেগে থাকলে অবশ্যই শেয়ার করতে পারেন।

আপনাদের জেনে রাখা দরকার যে কোনো নাম রাখার আগে অবশ্যই একজন বিজ্ঞ ব্যাক্তির কাছ থেকে নামটি সমন্ধে জেনে নেবেন, কেননা আমাদেরও হয়তো কোন অংশে ভুল হয়ে থাকতে পারে শুধুমাত্র ইন্টারনেটে নাম দেখে সেই নামটিকে আপনার সন্তানের জন্য চূড়ান্ত করবেন না। যদিও আমরা অনেকদিন ধরে বিভিন্ন নামের অর্থ এবং অক্ষর অনুযায়ী নাম নিয়ে বিশ্লেষণ করে আসছি। অন্যান্য নামের অর্থ জানতে অবশ্যই আমাদের ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment