RCB Players List IPL 2024: ব্যাঙ্গালোর আজকের IPL নিলামে কোন প্লেয়ারকে কত টাকায় নিল দেখুন

RCB Players List IPL 2024: সারা বিশ্বে ক্রিকেট টুর্নামেন্ট গুলির মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL) হলো সব থেকে বেশি জনপ্রিয়। এই বছর আইপিএল খেলাটি 23 March 2024 থেকে শুরু হতে চলেছে। 2024 এ T-20 বিশ্বকাপ থাকার কারনে এই বছর আইপিএল এর আসরটি একটু তাড়াতাড়ি হতে চলেছে। ক্রিকেট ভক্তরা এই দিনটির জন্য অপেক্ষা করে থাকে কারণ তারা তাদের প্রিয় দলগুলির খেলা দেখতে চায়। আগের বছরের মত এই বছরও আইপিএলে দশটি দল থাকবে। যারা একটি চকচকে এবং লোভনীয় আই পি এল ট্রফির জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে।

এ বছর আইপিএলে মোট 74 টি ম্যাচ খেলা হবে এবং ফাইনাল খেলাটি হবে 29 May 2024 তারিখে। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে গতবারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিং তাদের টাইটেলটি নিজেদের করার জন্য লড়াই করবে। এই পোস্টে আমরা Tata IPL 2024 এর কলকাতা নাইট রাইডার্স দলের সম্পূর্ণ স্কোয়াড (2024 IPL RCB Full Squad)এবং পরিবর্তনগুলি তালিকার মধ্যে অন্তর্ভুক্ত করেছি।

IPL 2024 Royal Challengers Bangalore Team

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু হলো আইপিএল এর একটি বিশাল জনপ্রিয় এবং শক্তিশালী দল। এই দলটির বিরাট জনপ্রিয়তা, ব্যাঙ্গালোর প্রথম থেকেই আইপিএলে অংশগ্রহণ করেছে। সব দেখে খারাপ ভাগ্য যদি কারো হয়ে থাকে সেটি ব্যাঙ্গালোর দলের। কারণ এই দলটিতে বহু দামি তারকা ক্রিকেটাররা খেলেছেন তার সত্ত্বেও দলটি এখনো পর্যন্ত আইপিএলের মুকুট মাথায় পড়তে পারেনি। বিরাট কোহলি ভারত তথা বিশ্বের মানুষের কাছে বিরাট জনপ্রিয় একজন তারকা ক্রিকেটার তিনিও ব্যাঙ্গালোর দলের হয়ে খেলেন।

ব্যাঙ্গালোরের ফ্যানেরা প্রত্যেক বছরই এই আশা নিয়ে আসে যে এই বছর তারা আইপিএলের ট্রফিটা নিয়ে যাবে। কিন্তু প্রত্যেক বারই তাদেরকে নিরাশ হতে হয়েছে। তবে এই বছর ব্যাঙ্গালোর দলটি আরো শক্তিশালী প্লেয়ারদের নিয়ে মাঠ কাঁপাতে আসবে। কিন্তু দেখার বিষয় এটাই এই বছর ব্যাঙ্গালোর আই পি এল এর ট্রফিটি নিতে পারবে নাকি প্রত্যেক বছরের মতো এই বছরও খালি হাতে ফিরতে হবে। (RCB Full Squad 2024)

RCB Players List IPL 2024

RCB released the players’ list for IPL 2024

RCB released players: Wanindu Hasaranga, Harshal Patel, Josh Hazlewood, Finn Allen, Michael Bracewell, David Willey, Wayne Parnell, Sonu Yadav, Avinash Singh, Siddharth Kaul, Kedar Jadhav, Shadab Ahmed.

IPL 2024: RCB Current Purse

Royal Challengers Bangalore purse left: RCB have spent Rs. 59.25 crore on their current squad. They have Rs 40.75 crore still to spend.

RCB Players List IPL 2024, Retained Players List & Price Details

RCB Players List IPL 2024Price
Wanindu HasaranghaRs 10.75 Crore
Harshal PatelRs 10.75 Crore 
Josh HazlewoodRs 7.75 Crore
Finn AllenRs 80 Lakh
Micheal BracewellRs 1 Crore
David WilleyRs 2 Crore 
Wayne ParnellRs 75 Lakh
Sonu YadavRs 20 Lakh
Aviash SinghRs 60 Lakh 
Siddharth KaulRs 75 Lakh
Kedar JadhavRs 1 Crore
Mayank DagarRs 1.7 Crore
Cameron GreenRs 17.5 Crore

RCB New Players IPL list 2024 (Royal Challengers Bangalore)

RCB New Players IPL list 2024  Price
Alzarri Joseph 11.50 Crore
Yash Dayal 5 Crore
Tom Curran 1.50 Crore
Swapnnil Singh 20 Lakhs
Saurav Chouhan 20 Lakhs

18 April 2008 সালে প্রথমবার আইপিএল খেলাটি চালু হয়েছিল। চালুর পর থেকেই ক্রমাগত এই টুর্নামেন্টটি জনপ্রিয়তা লাভ করেই চলেছে ভারতসহ বিশ্বের বহু দেশ এই খেলাটির আনন্দ উপভোগ করতে ভালোবাসেন। কলকাতা নাইট রাইডার্স টিমটি আইপিএলে একটি দক্ষ টিম হিসেবে বিবেচিত। নির্বাচিত নতুন দলটি আশা করা যায় গত বছরের তুলনায় ভালো পারফরম্যান্স দেবে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment