TVS Creon Electric Scooter Launch Date | ভারতের বাজারে এই প্রথমবার

TVS Creon Electric Scooter Launch Date: আপনি যদি TVS কোম্পানির গাড়ি খুব পছন্দ করেন এবং TVS কোম্পানির নতুন গাড়ির জন্য অপেক্ষা করতে থাকেন তাহলে চিন্তা নেই, TVS তাদের ভক্তদের জন্য সুখবর নিয়ে আসছে। কোম্পানিটি চমকদার লাল এবং সাদা রঙের ইলেকট্রিক স্কুটার বাজারে আনতে চলেছে, এই স্কুটারের নাম দেওয়া হয়েছে TVS Creon যেটি সম্পূর্ণ ব্যাটারির মাধ্যমে চলবে।

TVS Creon Electric Scooter

TVS Creon স্কুটারটিতে সকলের কথা ভেবে উচ্চতা 1124mm দেওয়া হয়েছে, এবং চওড়া 800 মিমি দেওয়া হয়েছে, ইলেট্রিক স্কুটারটি লঞ্চ করার পর 1733 মিমি দৈর্ঘ্যের সুবিধা দেখতে পাবেন।

TVS Creon Electric features

ফিচার এবং বাজেটের মধ্যে TVS কোম্পানি সবসময় এগিয়ে থাকে, প্রত্যেকটি গাড়ির মতো কোম্পানিটি তাদের ইলেট্রিক স্কুটারটিতে দারুন ফিচার দিয়ে লঞ্চ করবে, ফিচারের দিক থেকে কোনো খামতি রাখেনি। স্কুটারটিতে আপনি 7-8 ইঞ্চি বড় ডিসপ্লে দেখতে পাবেন, সাথে বিভিন্ন মোড থাকবে। এছাড়া স্মার্ট ওয়াচের কানেক্টিভিটির সুবিধা দেওয়া হয়েছে গাড়িটিতে। TVS Creon স্কুটারে একটি আকর্ষনীয় টেল লাইট দেওয়া হয়েছে যা স্কুটারটিকে চমৎকার লুক দিয়েছে।

TVS Creon স্কুটারটিতে কোম্পানি একটি 780 mm এর বড় সিট দিয়েছে, যেটিতে দুজন খুব ভালোভাবে বসতে পারবে এবং তিন জনও বসা যাবে। সিটের নিচে আপনি ভালো পরিমাণে স্টোরেজ পাবেন, যেখানে আপনি খুব সহজেই আপনার গুরুত্বপূর্ণ জিনিসপত্র এবং হেলমেটও রাখতে পারবেন।.

Riding Range80 km
Top Speed115 km/h
Charging Time3-4 hours
Acceleration (0-60 km/h)5.1 s
Motor Power8 kW
BatteryLithium Ion
Battery SwapableNo
Home ChargerPaid
App AvailabilityYes
Motor Warranty1 year
Battery Warranty3 years
Vehicle Warranty1 year
Charger Warranty1 year
License & RegistrationRequired

TVS Creon Electric Scooter launch Date in India

TVS Creon স্কুটারটি লঞ্চের বিষয়ে যদি বলাহয় তাহলে আপনাদের বলেরাখি স্কুটারটি এখনো টেস্টিং চলছে, এবং এটি দুবাইয়ে প্রদর্শনীতে দেখানো হয়েছে এবং টিভিএস কোম্পানি স্কুটারটির টিজার লঞ্চ করছে। টিভিএস কোম্পানির পক্ষ থেকে তাদের গ্রাহকদের বলা হচ্ছে যে, স্কুটারটি 2025 সালের অক্টোবরের মধ্যে লঞ্চ হবে। ভারত এবং সমস্ত দেশে লঞ্চ হবে।

TVS Creon Electric Scooter

TVS Creon Electric Price 

কোম্পানির পক্ষথেকে স্কুটারটির দাম সম্পর্কে বলা হয়েছে যে স্কুটারটির 1.2 লক্ষ টাকায় লঞ্চ হবে বলে আশা করা যাচ্ছে।

TVS Creon Electric battery 

TVS Creon স্কুটারটিতে শক্তিশালী তিনটি লিথিয়াম ব্যাটারি দেখতে পাওয়া যাবে এবং এই ব্যাটারিটি ফুল চার্জ হতে 3-7 ঘন্টা সময় লাগে। TVS Creon-এর সর্বোচ্চ গতি 115 কিলোমিটার পর্যন্ত এবং সম্পূর্ণ চার্জে আপনি এই স্কুটারটি খুব সহজেই 80 কিলোমিটার চালাতে পারবেন।

TVS Creon Electric suspension and brake

প্রদর্শনীর সময় স্কুটারটিতে দুটি নতুন মডেলের ভারী সাসপেনশন দেখা গেছে। ব্রেকের কথা বলতে স্কুটারটিতে সামনের চাকায় একটি ডিস্ক ব্রেক এবং পিছনের চাকায় ড্রাম ব্রেক পাবেন, যেটি রাস্তার সাথে দারুন গ্রিপ ধরে রাখে।

TVS Creon Electric Design

টিভিএস ক্রিয়েন স্কুটারের ডিজাইন এর কথা বলতে, স্কুটারটি ডিজাইনের দিক থেকে আশ্চর্যজনক, এবং এই স্কুটারটির সবচেয়ে আকর্ষণীয় বিষয়হলো হেডলাইট টি হ্যান্ডেলের সামনে ইনস্টল করা আছে যা স্কুটারটি কে একটি অনন্য লুক দিয়েছে।

TVS Creon Electric Tyre

টিভিএস ক্রিয়েন স্কুটারটি পরীক্ষা করার সময় দেখা গেছে যে এই স্কুটারটিতে 12 ইঞ্চি টিউবলেস টায়ার রয়েছে এবং এই টায়ারগুলির রাস্তার সাথে খুব ভাল গ্রিপ রয়েছে, পিছলে যাওয়ার ভয় নেই।

TVS Creon Electric Rivals

TVS Creon এর সাথে প্রতিযোগিতা করতে বাজারে একইরকম দেখতে Ola S1 Pro, TVS X electric scooter রয়েছে যা আগে থেকেই ভারতীয় বাজারে নিজেদের স্থান তৈরী করে রেখেছে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment