WBPDCL Recruitment 2023: ৭৭ হাজার টাকা মাসিক বেতনে রাজ্য বিদ্যুৎ দপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

WBPDCL Recruitment 2023 : রাজ্যে এবার পরপর অনেকগুলি নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা হয়েছে। পিএসসি ক্লার্কশিপের পর রাজ্য বিদ্যুৎ উন্নয়ন লিমিটেড থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই সংস্থাটি মোট ৭৬ টি শূন্য পদে নিয়োগ করার কথা ঘোষণা করেছে। এখানে শূন্য পদগুলির মধ্যে রয়েছে অ্যাসিস্ট্যান্ট মাইন ম্যানেজার, ওভারম্যান, সার্ভেয়ার, জুনিয়ার ইঞ্জিনিয়ার মেকানিক্যাল ও জুনিয়ার ইঞ্জিনিয়ার ইলেকটিক্যাল। সংস্থাটির তরফ থেকে বিপুল বেতনের কথা বিজ্ঞপ্তিতে বলা আছে। প্রকাশ করা বিজ্ঞপ্তিতে কি কি রয়েছে তা বিস্তারিত নিচে দেয়া হল।

ডিসেম্বর মাসেই ডব্লুবিসিএস প্রিলিমস হবে। সরকারি চাকরির নিয়োগ সংস্থা (WBPCSC) থেকে অর্থাৎ ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন তরফ থেকে ক্লার্কশিপ এর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সাথেই ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড এর পক্ষ থেকে দারুন চাকরির সুখবর দিয়েছে। রাজ্যবিদ্যুৎ উন্নয়ন কর্পোরেশনের পক্ষ থেকে 76 টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি ঘোষণা করা হয়েছে

শূন্য পদের সংখ্যা

ডব্লুবিপিডিসিএলের তরফ থেকে ৭৬ টি শূন্য পদের কথা বলা হয়েছে। তবে অ্যাসিস্ট্যান্ট মাইন ম্যানেজার পদে সব থেকে বেশি সংখ্যক নিয়োগ হবে এই পদে ৪৮ জন কর্মী নেয়া হবে, এবং ওভারম্যান পদে নিয়োগ সংখ্যা ১৮ জন, সার্ভেয়ার পদে ৭ জন এবং জুনিয়র ইঞ্জিনিয়ার মেকানিক্যাল ও জুনিয়র ইঞ্জিনিয়ার ইলেক্ট্রিক্যাল পদগুলিতে দুটি করে কর্মী নিয়োগ হবে। সাথেই ওয়েলফেয়ার অফিসার হিসেবে নিযুক্ত হবে একজন কর্মী।

আবেদনের বয়সসীমা

পদগুলিতে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের বয়স ৫৫ বছরের বেশি হলে আবেদন করা যাবে না। ১ লা নভেম্বর ২০২৩ পর্যন্ত আবেদনকারীর বয়স হিসেব করা হবে। উল্লেখযোগ্য সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড়পত্র পাবেন।

IGNOU Recruitment 2023: অসংখ্য শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি, উচ্চমাধ্যমিক পাস থাকলেই আবেদন করতে পারবেন

মাসিক বেতন

অ্যাসিস্ট্যান্ট মাইন ম্যানেজার ও ওয়েলফেয়ার অফিসার পদে নিযুক্ত প্রার্থীরা ৬৩ হাজার টাকা মাসিক বেতন পাবেন। সাথে হাউস রেন্ট বাবদ ৮৯৮০ টাকা ও মাইন অ্যালাউন্স হিসাবে যোগ্য প্রার্থীদের ৫০০০ টাকা করে দেওয়া হবে। বাকি থাকা চারটি পদে কর্মীদের বেতন ৪১ হাজার টাকা করে দেওয়া হবে এবং এই পদ গুলির হাউস রেন্ট ও মাইন অ্যালাউন্স যথাক্রমে ৫৮৯০ ও ৩৮০০ টাকা।

WBPDCL Recruitment 2023 Apply Online

পদের নাম শূন্য পদ সংখ্যা
অ্যাসিস্ট্যান্ট মাইন ম্যানেজার48
ওভারম্যান18
সার্ভেয়ার7
জুনিয়র ইঞ্জিনিয়ার মেকানিক্যাল2
জুনিয়র ইঞ্জিনিয়ার ইলেক্ট্রিক্যাল2
Official Website Apply Online

আবেদনের শেষ তারিখ

৩০ শে নভেম্বর ডব্লুবিপিডিসিএল এর তরফ থেকে প্রথম নিয়োগের কথা বলা হয়েছিল। সেই অনুযায়ী এই মাসের প্রথম সপ্তাহে বিজ্ঞপ্তি প্রকাশিত হয় এবং সেখানেই বলা হয়েছে ২৫ ডিসেম্বর পর্যন্ত চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের পদ্ধতি

  • চাকরি প্রার্থীরা আবেদনের জন্য ডব্লুবিপিডিসিএল এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।
  • অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর কেরিয়ার অপশনটি ক্লিক করতে হবে।
  • অপশনটি ক্লিক করার পর নিয়োগ সংক্রান্ত ক্যাটাগরিতে যেতে হবে এবং সেখানে পদগুলির কথা উল্লেখ করা আছে , প্রার্থীরা তাদের পছন্দমত পদে ক্লিক করতে হবে।
  • আবেদনের জন্য একটি ইউনিক নম্বর দেয়া হবে, প্রত্যেক আবেদনকারীকে নম্বরটি লিখে রাখতে হবে এবং প্রতিটি পদে আবেদনের জন্য আলাদা আলাদা নির্দেশিকা দেওয়া রয়েছে। নির্দেশিকা গুলি ভালো করে পড়ে নিতে হবে।
  • ওয়েবসাইট থেকে প্রার্থীরা আবেদনের ফর্মটি ডাউনলোড করে নিতে পারবেন।
  • বিশেষভাবে উল্লেখযোগ্য নিয়োগ করা পদগুলিতে প্রার্থীদের পাকাপাকিভাবে নিয়োগ করা হবে না। তিন বছরে চুক্তিতে নিয়োগ করা হবে এমনটাই রাজ্য বিদ্যুৎ উন্নয়ন এর তরফ থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment