Apple সতর্কতা জারি করল, নিজের অজান্তে বিপদটি করছেন না তো

Apple: সকল মানুষেরই নামিদামি গ্যাজেট ব্যবহার করার শখ থাকে। শুধু দামি গ্যাজেট কিনলেই তো হয় না রক্ষণাবেক্ষণ এর সাথে সাবধানতাও অবলম্বন করতে হয়। অনেক মানুষই আছেন যারা অনেক টাকা খরচ করে একটি দামি স্মার্টফোন বা স্মার্টওয়াচ কেনেন। কিন্তু সেই সব জিনিসের সাথে যুক্ত অ্যাক্সেসরিজের দাম অনেক থাকায় খরচ বাঁচাতে সস্তার অ্যাক্সেসরিজ ব্যবহার করেন। ভালো করে লক্ষ্য করলে দেখা যাবে অ্যাপলের মতো প্রোডাক্টের অনেক নকল অ্যাক্সেসরিজ যেমন চার্জার অনেক কম দামে পাওয়া যায়।

সস্তায় বলে কিনছেন ঠিকই কিন্তু জানেন আপনার অজান্তে কতটা বিপদ ডেকে আনছেন। আমেরিকার টেক জয়েন্ট অ্যাপেল বাজারে পাওয়া নকল Apple Watch চার্জার সম্বন্ধে ব্যবহারকারীদের জন্য একটি সতর্কতা ইতিমধ্যে জারি করেছে। সাথেই চার্জিং বিষয়ে একটি নির্দেশিকা প্রচার করেছে।

108MP ও 200MP ক্যামেরা নিয়ে বাজার কাঁপাতে আসছে Redmi Note 13, Pro

সংস্থার তরফ থেকে জারি করার নির্দেশিকায় বলা হয়েছে নকল চার্জার ব্যবহার করলে যে কোনো সময় বড় ধরনের সমস্যা দেখা দিতে পারে। যেমন চার্জিং স্পিড কমে যাওয়া, ব্যাটারি তাড়াতাড়ি খারাপ হওয়া, শর্ট সার্কিট, নানান ধরনের সমস্যা হতে পারে। তাই কুপারটিনো ভিত্তিক টেক জায়ান্টটি Apple Watch ব্যবহারকারীদের কোম্পানির চার্জার ব্যবহার করার উপদেশ দিয়েছে। এছাড়া অ্যাপল এমএফআই (Apple MFi) দ্বারা সার্টিফাইড চার্জার ব্যবহার করতে পারেন ফলে প্রমাণ হিসেবে আপনার কাছে মেড ফর অ্যাপেল ওয়াচ ব্যাচটি থাকবে। কোম্পানির তরফ থেকে বৈধ চার্জার বার বার ব্যবহার করার প্রধান কারণ হলো এই ধরনের চার্জার গুলিতে সেফটি এবং পারফরম্যান্স অনেক উন্নত। ব্যবহারকারীদের সুরক্ষা এবং ডিভাইসের সুরক্ষার জন্যই এই ধরনের প্রচার চালনা করা হয়।

33 হাজার টাকা ছাড়ে Samsung এর 5G স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে এখনই বুক করুন

যেসব ব্যক্তিরা অ্যাপেল ওয়াচ ব্যবহার করেন তারা কিভাবে সার্টিফাইড চার্জার নিশ্চিত করবেন সে বিষয়ে নির্দেশিকায় উল্লেখ করা আছে। যেখানে বলা হয়েছে অ্যাপেল দ্বারা নির্মিত এই চার্জারগুলি রং সাদা হয়, কিছু কিছু অ্যাপেল ওয়াচের চার্জার কেবল একটি নির্দিষ্ট টেক্সট এবং রেগুলেটরি দ্বারা চিহ্নিত থাকে। কিন্তু নকল চার্জার গুলির ক্ষেত্রে রং বিভিন্ন ধরনের হয়ে থাকে এবং টেক্সট বা ডিজাইন আলাদা হয় কিন্তু এই চার্জার গুলিতে মেড ফর অ্যাপেল ওয়াচ কথাটি লেখা থাকে না।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment