Eid Milad-Un-Nabi 2023: ঈদে মিলাদুন্নবী সময়সূচী ২০২৩ । ছুটির দিন

ইসলাম ধর্মের মানুষেরা অনেকেই ঈদে মিলাদুন্নবী সময়সূচী ২০২৩ ইন্টারনেটে সার্চ করছেন। তাই আজকে আমরা আপনাদের ঈদে মিলাদুন্নবী কবে এবং ১২ ই রবিউল আউয়াল ২০২৩ কবে সেই সম্পর্কে আজকের আমাদের এই বিশেষ প্রবন্ধ।এই দিনটিকে প্রিয় নবী হযরত মুহাম্মদ এর জন্মদিন হিসাবে ইসলাম ধর্মের মানুষেরা এই দিনটিকে আনন্দের সাথে বড় উৎসব হিসাবে পালন করে থাকেন। বাংলাদেশে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে একদিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়। বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন থেকে ঈদে মিলাদুন্নবী কবে ও সরকারি ছুটির তারিখ জানানো হয়েছে।

আপনাদের জেনে রাখা উচিত ঈদে মিলাদুন্নবী জায়েজ কিনা। আপনি যদি ঈদে মিলাদুন্নবী পালন করতে চান তাহলে ঈদে মিলাদুন্নবী সময়সূচী ২০২৩ এর তারিখ এবং বিস্তারিত তথ্য এই প্রবন্ধে পেয়ে যাবেন।

Eid Milad Un Nabi Pic

ঈদে মিলাদুন্নবী সময়সূচী ২০২৩

প্রত্যেক বছরের মতোই এই বছরের রবিউল আউয়াল মাসের ১২ তম দিনে ঈদে মিলাদুন্নবী উৎসবটি পালন করা হবে। এই বিশেষ দিনটি ১২ই রবিউল আউয়াল হযরত মুহাম্মদ সাহেবের জন্মদিন হিসাবে পালন করা হয়। বাংলাদেশ সহ ভারত, পাকিস্তানের বহু মানুষ আছেন যারা ১২ ই রবিউল আউয়াল অনেক বড় করে উদযাপন করেন। ঈদে মিলাদুন্নবী ২৮শে সেপ্টেম্বর ২০২৩ অর্থাৎ বৃহস্পতিবার দিনটি পালন করা হবে।

১২ রবিউল আউয়াল ২০২৩ কবে

১২ ই রবিউল আউয়াল প্রিয় নবী হযরত মুহাম্মদ সাহেবের জন্মদিন হিসেবে বিভিন্ন জায়গায় অনুষ্ঠান করা হয়, যেখানে মানুষ দোয়া করে এবং কেক কাটে এছাড়া ইসলাম ধর্ম নিয়ে প্রচারের কর্মসূচি করে। ১২ ই রবিউল আউয়াল দিনটিতে বাংলাদেশে সরকারি ছুটি থাকবে। ১২ই রবিউল আউয়াল সেপ্টেম্বর মাসে ২৮ তারিখ বৃহস্পতিবার।

ঈদে মিলাদুন্নবী ছুটির দিন

প্রতি বছরের মত এই বছরও বাংলাদেশ সরকার ঈদে মিলাদুন্নবী উপলক্ষে একদিনের বিশেষ ছুটি ঘোষণা করেছে। দিনটি সকলের কাছে খুবই আনন্দের দিন হওয়ায় পুরো দেশে ছুটি ঘোষণা করা হয়েছে ২৮ সেপ্টেম্বর ২০২৩ বৃহস্পতিবার দিনটি। ধর্ম মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ছুটির জন্য।

ঈদে মিলাদুন্নবী ২০২৩ কত তারিখ

অনেক মানুষ আছেন যারা এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন সেই সব মানুষগুলি নবীর জন্মদিন হিসাবে বাড়িতে বিশেষভাবে অনুষ্ঠান রাখেন। আমরা আজকে ঈদে মিলাদুন্নবী কবে পালন হবে এবং দিনটি কতটা জনপ্রিয় তা আপনাদের কাছে তুলে ধরেছি। অনেক মানুষ আছে যারা নবীর জন্মদিন হিসাবে সোমবার ও বৃহস্পতিবার রোজা রাখেন। ১২ই রবিউল আউয়াল জন্মদিন পালন নিয়ে অনেকের মধ্যে নানা মত আছে, কারণ এই বছর ১২ ই রবিউল আউয়াল অনুষ্ঠিত হবে ২৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে, তার কারণ আরবি মাস সন্ধ্যা থেকে গণনা করা হয়। সঠিক দিন হিসেবে ২৮শে সেপ্টেম্বর ২০২৩ এই দিনে ঈদে মিলাদুন্নবী পালন করা হবে।

করম উৎসবের সময়সূচী ২০২৩

ঈদে মিলাদুন্নবী কবে ২০২৩

বর্তমান সময়ে সবথেকে বেশি ইন্টারনেটে সার্চ হচ্ছে ঈদে মিলাদুন্নবী কবে পালন করা হবে। আমরা জানি রবিউল আউয়াল মাস চালু হয়ে গেছে এই মাসে ১২ তম দিনে ঈদে মিলাদুন্নবী পালন করা হয়। সেই দিক থেকে প্রত্যেক বছর দিন অর্থাৎ বারটি পরিবর্তন হতে থাকে হিজরী ক্যালেন্ডার অনুযায়ী ঈদে মিলাদুন্নবী ২৮শে সেপ্টেম্বর রোজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

আমাদের আজকের পোস্টটিতে ঈদে মিলাদুন্নবী সময়সূচী ২০২৩ সম্পর্কে আপনাদের কাছে একটি ছোট্ট ধারণা প্রকাশ করেছি ,আশা করি আপনারা নবী মোহাম্মদ সাহেবের জন্মদিনের মাহাত্ম্য কতটা তা জানতে পেরেছেন। পোস্টটি আপনাদের কাছে গুরুত্বপূর্ণ মনে হলে অবশ্যই শেয়ার করতে পারেন যাতে করে অন্য মানুষেরাও এই বিশেষ দিনটিকে পালন করতে পারে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment