Hero eMaestro Launch Date ব্যাপক ফিচার নিয়ে টক্কর দিতে মাঠে নামলো হিরো

Hero eMaestro Scooter: টু হুইলার জগতে ভারতীয় বাজারে প্রথম থেকেই হিরো কম্পানি তাদের দবদবা ধরে রেখেছে, আর সেই বাজার ধরে রাখতে হিরো কম্পানি তাদের নতুন ইলেকট্রিক স্কুটার Hero eMaestro নিয়ে আসছে। স্কুটারটি ১২৫ সিসির হিরো মাইস্ট্রোর মতো ডিজাইন করেছে কম্পানি, চমকদার স্কুটারটির মধ্যে অনেকগুলি নতুন নতুন ফিচার দেওয়া হয়েছে। খুব শীঘ্রই ভারতের বাজারে দেখা মিলবে হিরোর নতুন ইলেকট্রিক স্কুটারটির।

তবে কিছু বাইক এক্সপার্টদের মতে এই স্কুটারটি ভারতীয় বাজারে একটি মাত্র ভেরিয়েন্টে বিক্রি করা হবে। হিরো কম্পানি তাদের এই Hero eMaestro স্কুটারটির মধ্যে অনেক নতুন এবং আধুনিক সুবিধা দিয়েছে, তবে স্কুটারটি কোন কোন রঙে বাজারে আসবে সেই নিয়ে কোনো জানকারি পাওয়া যায়নি। কম্পানি নতুন led হেডল্যাম্প, সেমি-ডিজিটাল ইন্সটুমেন্ট ক্যালস্টার এবং ডিজিটাল ডিসপ্লের মতো ফিচার যুক্ত করেছে। লিক হওয়া তথ্য থেকে এই সব জানকারি পাওয়া গেছে, স্কুটারটি সম্মনন্ধিত বিস্তারিত নিচে দেওয়া হয়েছে।

Hero eMaestro Scooter

Hero eMaestro Scooter লঞ্চ সম্মন্ধে কম্পানির তরফথেকে কোনো রকম জানকারি দেওয়া হয়নি তবে বাইক এক্সপার্টদের মতে এই স্কুটারটি 2025 সালের আগস্ট মাসে লঞ্চ হতে পারে।

Hero eMaestro feature list

আপনারা হিরোর এই নতুন স্কুটারটিতে অনেক দারুন দারুন ফিচার দেখতে পাবেন, যেমন ধরুন নতুন LED হেডল্যাম্প সেমি ডিজিটাল ইন্সটুমেন্ট ক্লাস্টার সাথেই ডিসপ্লের সাইজও অনেকটা বড়ো করে দেওয়া হয়েছে। ইগনিশন এবং স্কুটার পিছনে করার মতো নতুন সুবিধাগুলি ডিসপ্লে অপশনে দেখতে পাবেন। ক্লাউড কনসোলের মতো আধুনিক বিকল্প গুলি দেখতে পাবেন।

FeatureDetails
Variant1
Motor TypeElectric motor
BrakesFront and rear brakes
Color OptionsNone specified
Launch StatusIn final testing, expected to launch by mid-2020
Expected PriceAround Rs 1 lakh
BodyworkBased on Maestro Edge 110 scooter’s design with potential modifications for electric motor and battery
FeaturesLED headlamp, digital display, keyless ignition, reverse mode, cloud connectivity, unique colour scheme
PowertrainPermanent magnet motor, lithium-ion battery pack
Power & TorqueSpecific details not provided, potential use of Ather 450 X’s 6kW motor delivering 26 Nm of torque
RangeRange not specified, but potential reference to Ather 450X’s 85km true range
SuspensionTelescopic fork (front), monoshock (rear), potentially modified for accommodating the electric components
Wheels12-inch front and 10-inch rear alloy wheels
Braking SystemDrum brake setup on both wheels
RivalsBajaj Chetak, TVS iQube

আরও জানুন – Honda Activa 6G

Hero emaestro Scooter Price in India

emaestro স্কুটারটির দাম সম্পর্কে কোনো রকম তথ্য কম্পানির তরফ থেকে জানানো হয়নি। তবে বাইক এক্সপার্টদের মতে স্কুটারটির দাম ১ লাখ টাকা থেকে শুরু হওয়ার আশা রয়েছে। দাম সম্পর্কিত তথ্য আমাদের কাছে আসলেই আমরা আপডেট করে দেব।

Hero eMaestro scooter battery and range

লিক হওয়া তথ্য থেকে জানা গেছে যে স্কুটারটিতে খুব ভালো এবং শক্তিশালী ব্যাটারী দেওয়া হয়েছে। আর এই ব্যাটারিটি একবার ফুল চার্জ হতে প্রায় 4-7 ঘন্টা সময় লাগে। স্কুটারের ব্যাটারিটি একবার সম্পূর্ণ চার্জ করে আপনি 150 কিলোমিটার থেকে 200 কিলোমিটার পর্যন্ত সহজেই যাতায়াত করতে পারবেন। স্কুটারটিতে লিথিয়াম আয়ান এর ম্যাগনেট মোটর নামের একটি শক্তিশালী মোটর দেওয়া হয়েছে, যদিও মোটরটি সম্পর্কিত সম্পূর্ণ জানকারি এখনো জানা যায়নি।

Hero eMaestro Scooter suspension and brake

Hero emaestro Scooter এর সামনে 12 ইঞ্চির টেলিস্কোপিক ফর্ক সাসপেন্স এবং পিছনে মোনো সাসপেন্স দেওয়া হয়েছে, সাথেই 12 ইঞ্চির এলোয় হুইল দেওয়া হয়েছে। স্কুটারটি থামানোর জন্য যে ব্রেক ব্যবহার করা হয়েছে তা হলো ড্রাম ব্রেক যা দুটি চাকাতেই দেখতে পাওয়া যাবে।

Hero eMaestro scooter Rivals

হিরোর এই স্কুটারটির সাথে প্রতিযোগিতা করার জন্য ভারতীয় বাজারে আগে থেকেই TVS iQube Electric, Okinawa Cruiser রয়েছে। অটোমোবাইল সম্পর্কিত আরো জানতে আমাদের অটোমোবাইল ক্যাটাগরি দেখতে পারেন।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment