Apple iPhone 16 নতুন লুকে বাজারে আসছে, কেমন ডিজাইন হবে দেখে নিন

iPhone 16: অ্যাপেল তাদের নতুন iPhone গুলিতে দারুন দারুন ফিচার নিয়ে এলেও ডিজাইনের দিক থেকে বারবার মুখ থুবড়ে পড়েছে। যার কারণেই নেটিজিনদের মুখে বারবার সমালোচনার মুখে পড়তে হয়েছে টিম কুকের সংস্থা অ্যাপেল কে। আর এই সমালোচকদের খানিকটা পিছু হটাতে সামনের বছর আইফোন 16 চমৎকার আকর্ষণীয় লুকে বাজারে নামতে চলেছে।

ইন্টারনেটে ফাঁস হওয়া বিভিন্ন তথ্য অনুযায়ী আইফোন তাদের নতুন ধরনের বাটন, ক্যামেরা ডিজাইন এবং ডিসপ্লের উপর নতুন কাজ করেছে বলে জানা গেছে। আপনাদের বলে রাখি iPhone 16 এর প্রি প্রোডাকশন রেন্ডারের পিছনে রয়েছে ম্যাকরুমার্স (MacRumors) এমনটাই জানা গেছে।

Apple iPhone 16 রেন্ডার প্রকাশ পেল নতুন ডিজাইনের সাথে লঞ্চের প্রস্তুতি

ম্যাকরুমার্স এর তরফ থেকে প্রকাশিত হওয়া রেন্ডার ইমেজ অনুসারে আগামী iPhone 16 মডেলের মধ্যে অনেকটা ডিজাইনের আকর্ষণীয় পরিবর্তন নিয়ে আসা হবে। চলতি আইফোনের মডেল গুলিতে তির্যক ক্যামেরা মডিউল ব্যবহার করা হয়, কিন্তু আগামী আইফোনের মডেল এ উলম্ব ক্যামেরা মডিউল দেওয়া হবে। সাথেই ডিভাইসটির সাইডে অবস্থিত বাটন গুলির অবস্থান পরিবর্তন করার কথা জানা গেছে রেন্ডার থেকে।

iPhone 16

রেন্ডার থেকে আরও কয়েকটি তথ্য জানা গেছে ,যেখানে অ্যাপেল তাদের আগামী আইফোন 16 মডেলটিতে ইয়েলো, পিংক এবং মিডনাইট বা ব্ল্যাক কালারের প্রোটোটাইপ গুলোর উপর পরীক্ষা চালাচ্ছে।

জানা গেছে iPhone 16 মডেলটিতে ইয়োলো কালারটি প্রাথমিক ডিজাইন হিসেবে রাখা হবে। এখানে একটি ভলিউম রকার এবং অ্যাকশন বাটন দেখতে পাওয়া গেছে। পিছনের দিকে থাকা ব্যাক প্যানেলে ক্যামেরা বাম্প খানিকটা আগের iPhone X মডেলের কথা স্মরণ করিয়ে দিচ্ছে।

অপেক্ষা শেষ করে Vivo X100 Pro 5G চমকে দেবার মতো ফিচার নিয়ে হাজির

পিংক কালারের মডেলটিতে ভলিউম বাটন এবং অ্যাকশন বাটন সহ ছবি ফাঁস হয়েছে ,যদিও পিছনের দিকে থাকা ক্যামেরা মডিউলটি সম্পূর্ণ আগের iPhone 12 এর মতই রয়েছে।

এছাড়া মিডনাইট কালারের মডেলটিতে আইফোন 16 মডেলের প্রোটোটাইপটির অ্যাকশন বাটন খানিকটা বড়। সাথে রয়েছে একটি ক্যাপচার বাটান যদিও অনেকে মনে করছেন ব্ল্যাক ভেরিয়েন্ট প্রোটোটাইপটি আগামী আইফোনের ডিজাইন হিসেবে রাখা হবে।

এখানে বিশেষ লক্ষণীয় ইয়েলো, পিংক এবং মিডনাইট কালার এই তিনটি মডেলের মধ্যে একটি মিল বিশেষ করে সকলের নজরে পড়েছে। সেটা হলো উলম্বভাবে অবস্থিত ক্যামেরার সেন্সর। তবে এই ক্যামেরার ডিজাইনটি চূড়ান্ত বলে বিবেচনা করা হয়েছে। ম্যাকরুমার্স জানিয়েছেন অ্যাপেল তাদের iPhone 16 মডেলটির জন্য আরো দু’রকমের ক্যামেরাবাম ডিজাইন বেছে রেখেছে যা হল-

  • iPhone 12 Style
  • iPhone X Style

তবে মজার বিষয় হলো লঞ্চ হতে এখনো প্রায় নয় মাস মতো বাকি রয়েছে। প্রকাশ পাওয়া প্রোটোটাইপ গুলি আইফোনের মডেল হিসেবে ভাবা এখনই সঠিক হবে না। আনুষ্ঠানিকভাবে লঞ্চ এর আগে সংস্থা তাদের ডিজাইনে পরিবর্তন আনতেও পারে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment