[আপডেট] যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ |Jomuna Express Train Time [2023]

আমাদের ওয়েবসাইটে আগত সকল বন্ধুদের স্বাগত জানাই, আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ জানতে চান। আমি এবং আপনারা সকলেই ট্রেনে চেপেছি এবং অনেকেই আছেন যারা প্রত্যেকদিন ট্রেনে চেপে অফিস যান অথবা অন্য কোন কাজের জন্য ট্রেনের ব্যবহার করেন, সেক্ষেত্রে আপনাদের ট্রেনে চাপার আগে যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ এবং যমুনা ট্রেনের টিকিটের মূল্য ও যমুনা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন গুলি কখন এবং কোথায় হয় তা অবশ্যই জানা উচিত। আপনারা আজকের পোস্টের মাধ্যমে এই যমুনা এক্সপ্রেস ট্রেনের টাইম এবং এই ট্রেনের ভাড়া ও বিরতি স্টেশন সম্পর্কে সম্পূর্ণরূপে জানতে পারবেন।

যমুনা এক্সপ্রেস ট্রেনটির সম্বন্ধে আপনাদের কিছু গুরুত্বপূর্ণ তথ্য যা অবশ্যই আপনাদের জেনে রাখা উচিত। যমুনা এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশ রেলের মাধ্যমে পরিচালিত একটি ট্রেন যার নম্বর ৭৪৫/৭৪৬ এই যমুনা এক্সপ্রেস ট্রেন টি তারাকান্দি থেকে ঢাকা এবং ঢাকা থেকে তারাকান্দি পর্যন্ত রুটে চলাচলকারী একটি বিশেষ ট্রেন। এই ট্রেনটি সপ্তাহে সাত দিন ঢাকা থেকে তারাকান্দি পর্যন্ত রুটে যাতায়াত করে।

যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

আসুন ভালোভাবে দেখে নিন যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ যাতে করে আপনাদের ট্রেনে যাত্রার সময় কোনরকম অসুবিধার সম্মুখীন না হতে হয়। রাত্রি ০২.০০ মিনিটে যমুনা এক্সপ্রেস ট্রেনটি তারাকান্দি স্টেশন থেকে যাত্রাপথ শুরু করে এবং সকাল ০৭.৪৫ মিনিটে গন্তব্য স্থল ঢাকায় এসে পৌঁছায়। এরপর যমুনা এক্সপ্রেস ট্রেনটি বিকাল ০৪.৪৫ মিনিটে ঢাকা থেকে তারাকান্দির দিকে যাত্রাপথ শুরু করে এবং রাত্রি ১০.৫৫ মিনিটে তারাকান্দি স্টেশনে এসে পৌঁছায়। আপনাদের সুবিধার জন্য আমরা যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ নিয়ে একটি সুন্দর বিস্তারিত তালিকা প্রস্তুত করেছি। [তথ্যের উৎস]

স্টেশনের নাম ছুটির দিনছাড়ায় সময়পৌছানোর সময়
ঢাকা টু তারাকান্দি (৭৪৫) নেই১৬:৪৫২২:৫৫
তারাকান্দি টু ঢাকা (৭৪৬) নেই ০২:০০০৭:৪৫
যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

রংপুর ট্রেনের সময়সূচী জানতে এখানে ক্লিক করুন

যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং বিরতি স্টেশন

যমুনা এক্সপ্রেস ট্রেনটির সমন্ধে এবং যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচি সম্পর্কে অনেক কিছু জানতে পারলেন। এবার আপনাদের জানিয়ে দেব যমুনা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন এবং তার সময়সূচী সম্পর্কে। ০৬ ঘন্টার যাত্রাপথ সম্পন্ন ট্রেনটি তার যাত্রাপথে অনেকগুলি স্টেশনে দাঁড়ায়। কোন কোন স্টেশনে এবং কোন সময়ে যমুনা এক্সপ্রেস ট্রেনটি বিরতি নেয় তার একটি সুন্দর তালিকা আমরা নিচে প্রস্তুত করেছি ,যাত্রাপথে যাতে অসুবিধা না হয় তার জন্য তালিকাটি দেখে নিন।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৪৫)তারাকান্দি থেকে (৭৪৬)
বিমানবন্দর বিকাল ৫ঃ১৭সকাল ০৬ঃ৫০
জয়দেবপুর বিকাল ৫ঃ৪৭সকাল ০৬ঃ২০
শ্রীপুরসন্ধ্যা ৬ঃ১৬ সকাল ০৫ঃ৪৮
গফরগাঁওসন্ধ্যা ৬ঃ৫৭সকাল ০৫ঃ১২
ময়মনসিংহরাত ৮ঃ১০ ভোর ০৪ঃ২০
জামালপুর রাত ৯ঃ২০ রাত ০৩ঃ১০
সরিষাবাড়ীরাত ১০ঃ১৫ রাত ০২ঃ১৭
Jomuna Express

যমুনা এক্সপ্রেস ট্রেনের টিকিট মূল্য

আমরা সকলেই হয়তো জানি যে ট্রেন যাত্রা হলো একটি সহজ লভ্য যাত্রা যা অনান্য যানবাহনের তুলনায় খরচ অনেকটা কমিয়ে দেয়। তাই আমরা অফিস যাবার জন্য হোক বা অন্যান্য কাজের জন্য অথবা ভ্রমণের জন্য, আমরা ট্রেন যাত্রাকেই বেশি প্রাধান্য দিই। তাই আমাদের যে কোনো যাত্রাপথ শুরু করার আগে যমুনা এক্সপ্রেস ট্রেনের টিকিট মূল্য অবশ্যই জেনে রাখা উচিত। ট্রেনটির মধ্যে অনেকগুলি শ্রেণী ভাগ করা আছে সেক্ষেত্রে টিকিটের মূল্য গুলিও বিভিন্ন রকমের, তাই আমরা বিশেষ ভাবে যমুনা এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্যের একটি তালিকা গঠন করেছি তালিকাটি ভালোভাবে দেখে নিন।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার২২০ টাকা
প্রথম সিট ২৯৫ টাকা
প্রথম বার্থ৪৪০ টাকা
স্নিগ্ধা৪২০ টাকা
এসি সিট৫০৬ টাকা
এসি বার্থ ৭৫৪ টাকা

যমুনা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন থেকে ভাড়ার মুলা তালিকা

বিরতি স্টেশন নাম প্রথম বার্থপ্রথম সিটশোভন চেয়ার শোভন
বিমানবন্দর ৫০ টাকা ১৩৫ টাকা ৫০ টাকা৪৫ টাকা
জয়দেবপুর ৫০ টাকা১৩৫ টাকা৫০ টাকা৪৫ টাকা
শ্রীপুর ৫০ টাকা১৩৫ টাকা৫০ টাকা৬০ টাকা
গফরগাঁও ১০৫ টাকা১৩৫ টাকা১০৫ টাকা ৮৫ টাকা
ময়মনসিংহ ১৮৫ টাকা ১৮৫ টাকা১৪০ টাকা১২০ টাকা
জামালপুর ২২৫ টাকা২২৫ টাকা১৯০ টাকা১৬০ টাকা
সরিষাবাড়ী ৩০০ টাকা২৮০ টাকা২২৫ টাকা১৯০ টাকা

ট্রেনে চাপার নিয়ম

ট্রেনে চাপার আগে অবশ্যই আমাদের ট্রেনের নিয়ম কানুন গুলি জেনে রাখতে হয়। সেই নিয়মগুলি কি তা জেনে নিন..

  • প্রথমে আপনাদের বলে রাখি টিকিট ছাড়া ট্রেনে ভ্রমণ করা দণ্ডনীয় অপরাধ।
  • আপনার ট্রেনের টিকিট টি নিজের কাছে যত্ন সহকারে রাখুন যতক্ষণ পর্যন্ত স্টেশন থেকে বেরিয়ে না আসছেন।
  • আপনার মালপত্র আপনার নিজের দায়িত্বেই রাখুন।
  • অযথা ট্রেনের স্টপচেইন টানবেন না।
  • আপনার পরিচিত ব্যক্তি ছাড়া অন্য ব্যক্তির দেওয়া কোনো খাবার খাবেন না।
  • ট্রেন থেকে অযথা উঠানামা করবেন না।
  • ট্রেনের মধ্যে জ্বলনশীল বস্তু নিয়ে উঠবেন না।

শেষ কথা

আমাদের যমুনা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩ সম্পর্কিত পোস্টটি আশাকরি আপনাদের অনেক উপকৃত করতে পেরেছে। পোস্টটি থেকে যদি আপনাদের যাত্রা পথের অনেক সুবিধা হয় তাহলে আপনারা বন্ধু অথবা আত্বিয়ের সাথে শেয়ার করতে পারেন যাতে করে তাদের ও ভ্রমণে অনেক সুবিধা হয়। আমাদের তরফ থেকে আপনাদের যাত্রাপথ শুভ হোক এই কামনাই করি।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment