রয়্যাল এনফিল্ডকে টক্কর দিতে মাঠে নামল মাহিন্দ্রা, 875 কোটি টাকা দিল এই সংস্থাকে

ভারতের মতো বাজারে দিন প্রতিদিন বেড়েই চলেছে রেট্রো মোটরসাইকেলের ট্রেন্ড। কয়েক বছর ধরে এই সেগমেন্টে রয়্যাল এনফিল্ড একচেটিয়া ব্যবসা করে চলেছে। কিন্তু এখন রয়েল এনফিল্ডকে চ্যালেঞ্জ জানাতে প্রতিযোগিতায় নেমেছে হোন্ডা, হিরো হারলে, বাজাজ ট্রায়াম্প এর মত কম্পানি। মহিন্দার অধীনস্থ ক্লাসিক লেজেন্ডস এখনো পর্যন্ত বাজারে সেই ভাবে পা জমাতে পারেনি। প্রিমিয়াম বাইক মার্কেটে নিজেদের অধিপত্য বিস্তার করতে এবার ক্লাসিক লেজেন্ডসে 875 কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করল মাহিন্দ্রা। রয়্যাল এনফিল্ডের সঙ্গে টক্করে জাওয়া এবং ইয়েজদি কিছুটা প্লাস পয়েন্ট পাবে।

ক্লাসিক লেজেন্ডে 875 কোটি টাকা বিনিয়োগের ঘোষণা মাহিন্দ্রার

মাহিন্দ্রার তরফ থেকে আগামী তিন বছরে ক্লাসিক লেজেন্ডে 875 কোটি টাকা বিনিয়োগ করা হবে বলে সংস্থাটি জানিয়েছে। মাহিন্দ্রা শুধু একা নয় আরো বেশ কিছু বিনিয়োগকারী এই সংস্থায় টাকা ঢালবেন। এখনো পর্যন্ত সেই সব সংস্থা গুলির নাম প্রকাশ করা হয়নি। Scorpio,Thar, ও XUV700-এর মতো জনপ্রিয় SUV নির্মাতা মাহিন্দ্রা ও এক্সচেঞ্জ ফাইলিংয়ের সময় বিনিয়োগের কথা জানিয়েছে। এখনো পর্যন্ত মাহিন্দ্রা ক্লাসিক লেজেন্ডস এর 60 শতাংশ মালিকানা নিয়ে রেখেছে ক্লাসিক লেজেন্ড। এই বিনিয়োগের ফলে ভারতের প্রিমিয়াম মোটরসাইকেল সেগমেন্টে বিরাট একটা পরিবর্তন হতে চলেছে।

royal enfild

ইয়েজদি, ক্লাসিক লেজেন্ডস এর মাধ্যমে ভারতের বাজারে তিনটি মোটরসাইকেল এখনো পর্যন্ত লঞ্চ করেছে। মোটরসাইকেল গুলির নাম হলো Adventure, Scrambler এবং Roadster, প্রথম বাইকটির (এক্স শোরুম) দাম ছিল 1.95 লাখ টাকা, দ্বিতীয় বাইকটির দাম রাখা হয়েছিল 2.05 লাখ টাকা (এক্স শোরুম) তৃতীয় বাইকটির (এক্স শোরুম) মূল্য রাখা হয়েছিল 2.10 লাখ টাকা। যদিও এই বাইক গুলি কোনভাবেই রয়েল এনফিল্ডের মত বাজারে জায়গা তৈরি করতে পারেনি।

Simple Dot One: 1 লাখ টাকায় দুর্ধর্ষ স্মার্ট স্কুটার নিয়ে এলে ব্যাঙ্গালুরুর স্টার্টআপ

আয়শার মোটর এর মালিকানাধীন রয়্যাল এনফিল্ড ভারতীয় বাজারে কয়েক বছর ধরে প্রিমিয়াম মোটরসাইকেল সেগমেন্টে রাজ করে চলেছে। কিছুদিন আগেই রয়্যাল এনফিল্ড তাদের নতুন প্রজন্মের Himalayan 450 বাইকটি লঞ্চ করেছে। হারলে ডেভিডসন হিরো মোটোকপের সাথে হাত মিলিয়ে নিজেদের নতুন একটি বাইক X440 লঞ্চ করেছে। বাজাজ ট্রায়াম্প এর সঙ্গে মিলিত হয়ে ভারতে প্রিমিয়াম বাইক ইতিমধ্যে লঞ্চ করেছে। যার কারণে এই সেগমেন্টে একটা দারুণ প্রতিযোগিতা শুরু হয়েছে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment