Simple Dot One: 1 লাখ টাকায় দুর্ধর্ষ স্মার্ট স্কুটার নিয়ে এলে ব্যাঙ্গালুরুর স্টার্টআপ

Simple Dot One টু হুইলার জগতে ভারত একটি বিশাল বড় মার্কেট যেখানে বেশিরভাগ মানুষই মধ্যবিত্ত। ইলেকট্রিক টু হুইলার বা ই-স্কুটারের বাজার ধরতে হলে দাম কিন্তু মধ্যবিত্তের সাধ্যের মধ্যে রাখতে হবে। এই বিষয়টি বৈদ্যুতিক বাহন নির্মাতারা খুব ভালোভাবেই জানেন। এই ফর্মুলা প্রয়োগ করেই Ola থেকে Tvs সকলেই বাজি নিজেদের হাতে রেখেছে।

Simple Energy এইবার এই কোম্পানিগুলির পথকে অনুসরণ করতে চলেছে। বেঙ্গালুরুর এই স্টার্টআপটি তাদের ফ্ল্যাগশিপ স্কুটার one এর একটি সস্তা ভার্সন বাজারে এনেছে, স্কুটারটির নাম রাখা হয়েছে Simple Dot One স্কুটারটির মূল্য রাখা হয়েছে 99,999 টাকা (এক্স শোরুম)

Simple Dot One Features

সংস্থাটির প্রথম মডেল One এর উপর নির্ভর করে তৈরি করা হয়েছে সিম্পল ডট ওয়ান স্কুটারটি। ডিজাইন এবং ফিচারস এর দিক থেকে খুব বেশি পরিবর্তন করা হয়নি। নতুন মডেলটিতে স্কুটারটির মধ্যে রয়েছে চারটি রাইডিং মোড- ইকো রাইড,ড্যাস,সোনিক। সামনে এবং পিছনে চাকাতে রয়েছে সিবিএস ব্রেক সিস্টেম। 90/90 টিউবলেস টায়ার দেওয়া হয়েছে, সাথে রয়েছে 12 ইঞ্চির আল্যায় হুইল সামনে এবং পিছনে দেওয়া হয়েছে এলইডি লাইট। 7 ইঞ্চি একটি বড় টাচ স্ক্রিন ইন্সটুমেন্ট ক্লাস্টার রয়েছে যেখানে স্পিড এবং ব্যাটারি চার্জ টান বাই টার্ন নেভিগেশন ব্লুটুথ কানেক্টিভিটি কল আলার্ট দেখতে পাবেন। 35 লিটারের আন্ডারশিপ স্টোরেজ এবং 164.5 মিলিমিটারের গ্রাউন্ড ক্লিয়ারেন্স, ওজন রাখা হয়েছে 126 কেজি।

Simple Dot one

Simple Dot One Battery Range

এই স্কুটারটিতে ডুয়েল ব্যাটারি সেটআপ রয়েছে যেটি ফিক্সড থাকবে। 3.7 কিলোওয়াট এর ব্যাটারি ব্যাকআপ দেওয়া হয়েছে যা সম্পূর্ণ চার্জে 160 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে। সংস্থার তরফ থেকে বলা হয়েছে এটি সর্বাধিক রেঞ্জ প্রদানকারী এই সেগমেন্টের ইলেকট্রিক স্কুটার। 8.5 কিলোওয়াট মোটর দেওয়া হয়েছে যেখান থেকে 72nm টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই মোটরটি 2.7 সেকেন্ডে 40 কিলোমিটার প্রতি ঘন্টায় গতিবেগ তুলতে সক্ষম।

New Year Offer Yamaha MT-15 বাম্পার অফারে বাড়ি নিয়ে আসুন শখের স্পোর্টস বাইকটি

Simple Dot one

Simple Dot One Price & Color

সিম্পল ডট ওয়ান স্কুটারটি 99,999 টাকায় (এক্স শোরুম) লঞ্চ করা হয়েছে। তবে এই মূল্যটি সকল গ্রাহকের জন্য প্রযোজ্য হবে না One মডেলটি আগে থেকে বুক করা থাকলে সেইসব ক্রেতাদের 1 লাখের ইন্ট্রোডাক্টরি প্রাইস অফার করা হবে। প্রথম ডেলিভারিটি বেঙ্গালুরুতে শুরু করা হবে বলে কোম্পানি তরফ থেকে জানানো হয়েছে। এরপর দেশের অন্যান্য শহরগুলিতে ডেলিভারি করা হবে।

Ather Energy, স্কুটারে বাম্পার অফার দিচ্ছে, 24,000 টাকা ছাড় অফারটি হাতছাড়া করবেন না

কেউ যদি ওয়ান মডেলটি আগে থেকে বুক করেছেন তারা কিন্তু আগের বুকিং টি বাতিল করে সস্তায় এই নতুন স্কুটারটি কেনার সুযোগ পেয়ে যাবেন। তবে সাধারণ মানুষের জন্য এই স্কুটারটি দাম 2024 সালে জানুয়ারি মাসে জানানো হবে Simple Dot One মডেলটিতে মোট চারটি কালার অপশন রয়েছে ম্মা রেড, ব্র্যাজেন ব্ল্যাক, গ্রেস হোয়াইট এবং অ্যাজিউর ব্লু। যদিও কোম্পানির তরফ থেকে ইন্ট্রোডাক্টরি অফারে শুধুমাত্র Light X & Brazen X এই দুটি কালার অপশন হিসেবে রাখা হয়েছে। তবে 1 লাখ টাকা বাজেটে বর্তমান সময়ে সবথেকে সেরা ব্যাটারি স্কুটার এটাই হবে বলে অনেকে মনে করছেন।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment