ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী ২০২৪| নতুন ভাড়ার তালিকা

ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী ২০২৪ : প্রথমেই আগত বন্ধুরে স্বাগত জানাই আপনি যদি ঢাকা টু কিশোরগঞ্জ যাবার জন্য ট্রেনের টাইম খোঁজ করছেন তাহলে আপনি সঠিক জায়গায় এসে পৌঁছেছেন। আজকে আমি আপনাদের ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী ২০২৪ এবং ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের ভাড়া সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের দেবো। প্রতিদিন বহু মানুষ ঢাকা থেকে কিশোরগঞ্জের দিকে বিভিন্ন কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণের জন্য যান। ঢাকা থেকে কিশোরগঞ্জের দিকে ৩ টি ট্রেন চলাচল করে এর মধ্যে এগার বিন্দু এক্সপ্রেস এবং কিশোরগঞ্জ এক্সপ্রেস অন্যতম।

ঢাকা থেকে কিশোরগঞ্জ পর্যন্ত রেলপথের দূরত্ব ১০৮ কিলোমিটার। মানুষ সাধারণত স্বল্প খরচে আরামদায়ক ভ্রমণের জন্য রেলপথকেই বেছে নেয়। এছাড়া ট্রেনে করে যাতায়াত অনেক সময় বাঁচায় এবং এতে বিপদের আশঙ্কা অনেকটা কম। আসুন জেনে নিন ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী ২০২৪। আমরা আপনাদের জন্য সুন্দর একটি ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচি তালিকা তৈরি করেছি যা নিচে দেওয়া হল তালিকাটি ভালোভাবে পড়ুন। [ঢাকা থেকে কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী উৎস]

ঢাকা থেকে কিশোরগঞ্জ পর্যন্ত ট্রেন গুলি

ঢাকা থেকে কিশোরগঞ্জ পর্যন্ত মোট ৩ টি ট্রেন প্রতি নিয়ত চলাচল করে। এই রুটে খুব বেশি ট্রেন নেই, এই ট্রেন গুলি চলাচলের সময়ের একটি বিস্তারিত তালিকা আমরা নিচে দিয়েছি ভালোভাবে ট্রেনের সময়গুলি লক্ষ্য রাখুন।

এগারসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক একটি আন্তঃনগর ট্রেন হলো এগারসিন্ধুর প্রভাতী এক্সপ্রেস। এই ট্রেনটি কিশোরগঞ্জ থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত যাতায়াত করে। ২০০২ সালের ১৬ই মার্চ ট্রেনটি নতুন করে তার যাত্রাপথ শুরু করে। এই ট্রেনটি সকাল ৭:১৫ মিনিটে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে কিশোরগঞ্জের দিকে যাত্রা শুরু করে এবং সকাল ১১.১৫ মিনিটে কিশোরগঞ্জ স্টেশনে পৌঁছায় এবং ট্রেনটি সন্ধ্যা ৬:৩০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে এবং রাত্রি ১০.৪০ মিনিটে পৌঁছায়।

উৎস ছাড়ার সময় গন্তব্যপৌছানোর সময়ছুটির দিন
কমলাপুর০৭:১৫কিশোরগঞ্জ১১:১৫বুধবার
কিশোরগঞ্জ০৬:৩০কমলাপুর১০:৪০নেই

কিশোরগঞ্জ এক্সপ্রেস

কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত একটি আন্তঃনগর ট্রেন। ২০২০ সালের ২২ শে মার্চ ট্রেনটি তার যাত্রা পথ শুরু করে এবং ট্রেনটি একটি দ্রুতগামী বিলাসবহুল ট্রেন। কমলাপুর স্টেশন থেকে সকাল ১০ঃ৩৫ মিনিটে কিশোরগঞ্জের উদ্দেশ্যে যাত্রা পথ শুরু করে এবং বিকাল ৩.০০ মিনিটে কিশোরগঞ্জ স্টেশনে পৌঁছায়। একইভাবে কিশোরগঞ্জ থেকে বিকেল ৪.০০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে যাত্রাপথ শুরু করে এবং রাত্রি ১০.১০ মিনিটে পৌঁছায়।

উৎস ছাড়ার সময় গন্তব্যপৌছানোর সময়ছুটির দিন
কমলাপুর১০.৪৫কিশোরগঞ্জ১৫.০০শুক্রবার
কিশোরগঞ্জ১৬:০০কমলাপুর২০:১০শুক্রবার

অন্যান ট্রেনের সময়সূচী জানতে এখানে ক্লিক করুন

ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী ২০২৪

আপনারা ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কে এবং ট্রেনগুলি সম্পর্কে অনেক কিছু জানতে পারলেন। ট্রেন যেহেতু সময় মত নিজের গন্তব্যে পৌঁছায় তাই বেশিরভাগ মানুষই ট্রেন যাত্রা পছন্দ করে, ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী নিয়ে আমরা একটি সুন্দর তালিকা তৈরি করেছি যাতে করে আপনাদের বুঝতে অনেকটা সুবিধা হয়। তালিকাটি আমরা নিচে দিয়ে দিলাম–

ট্রেনের নাম ছাড়ার সময়পৌছানোর সময়ছুটির দিন
এগারসিন্ধুর প্রভাতি এক্সপ্রেস (৭৩৭) ০৭.১৫১১.১৫বুধবার
এগারসিন্ধুর গোধূলি এক্সপ্রেস (৭৪৯) ১৮.৪০২২.৪৫নেই
কিশোরগঞ্জ এক্সপ্রেস (৭৮১) ১০.৪৫১৫.০০শুক্রবার

ট্রেনে যাতায়াত যেহেতু একটি সহজলভ্য এবং আরামদায়ক মাধ্যম, তাই আপনাদের খেয়াল রাখতে হবে যে সময় মতো যেন স্টেশনে পৌঁছানো যায় কারণ, যেকোনো পরিবহন মাধ্যম ব্যবহার করার আগে সেই পরিবহন মাধ্যমের সময়সূচি ভালোভাবে জানতে হয়। বিশেষ করে ট্রেনের সময়সূচী কারণ ট্রেন সময় মত চলাচল করে আপনি যদি ভুল সময়ে পৌঁছান ট্রেনটি আপনার জন্য অপেক্ষা করবে না।

ঢাকা থেকে কিশোরগঞ্জ ট্রেনের ভাড়া তালিকা

আপনারা অনেকেই অনলাইনে ঢাকা থেকে কিশোরগঞ্জ ট্রেনের ভাড়ার তালিকা খোঁজ করেন। তাই আমরা আপনাদের সুবিধার জন্য ঢাকা থেকে কিশোরগঞ্জ ট্রেনের ভাড়ার তালিকা সুন্দরভাবে আপনাদের কাছে উপস্থাপন করেছি, যাতে করে আপনাদের যাত্রা পথের কোনো রকম সমস্যায় পড়তে না হয়

চট্টগ্রাম টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪

আসন বিন্যাসভাড়ার তালিকা
শোভন১২৫ টাকা
শোভন চেয়ার১৫০ টাকা
প্রথম সিট২০০ টাকা
প্রথম বার্থ৩০০ ‍টাকা
স্নিগ্ধা২২৮ টাকা
এসি সিট৩৪৫ টাকা
এসি বার্থ৫১৮ টাকা

ঢাকা থেকে কিশোরগঞ্জ পর্যন্ত কয়টি ট্রেন যাতায়াত করে ?

ঢাকা থেকে কিশোরগঞ্জ পর্যন্ত মোট ৩ টি ট্রেন নিয়মিত চলাচল করে। ট্রেনগুলি হলো এগারসিন্ধুর প্রভাতি এক্সপ্রেস (৭৩৭), এগারসিন্ধুর গোধূলি এক্সপ্রেস (৭৪৯),কিশোরগঞ্জ এক্সপ্রেস (৭৮১)

ঢাকা থেকে কিশোরগঞ্জ রেলপথের দূরত্ব কত কিলোমিটার ?

ঢাকা থেকে কিশোরগঞ্জ পর্যন্ত দুটি স্টেশনের দূরত্ব প্রায় ১০৮ কিলোমিটার।

ঢাকা থেকে কিশোরগঞ্জ পর্যন্ত রেলপথে যেতে কত সময় লাগে ?

ঢাকা থেকে কিশোরগঞ্জ পর্যন্ত ট্রেনে করে যেতে ৪ ঘন্টা সময় লাগে।

ট্রেনে চাপার নিয়ম

ট্রেনে চাপার আগে অবশ্যই আমাদের ট্রেনের নিয়ম কানুন গুলি জেনে রাখতে হয়। সেই নিয়মগুলি কি তা জেনে নিন..

  • প্রথমে আপনাদের বলে রাখি টিকিট ছাড়া ট্রেনে ভ্রমণ করা দণ্ডনীয় অপরাধ।
  • আপনার ট্রেনের টিকিট টি নিজের কাছে যত্ন সহকারে রাখুন যতক্ষণ পর্যন্ত স্টেশন থেকে বেরিয়ে না আসছেন।
  • আপনার মালপত্র আপনার নিজের দায়িত্বেই রাখুন।
  • অযথা ট্রেনের স্টপচেইন টানবেন না।
  • আপনার পরিচিত ব্যক্তি ছাড়া অন্য ব্যক্তির দেওয়া কোনো খাবার খাবেন না।
  • ট্রেন থেকে অযথা উঠানামা করবেন না।
  • ট্রেনের মধ্যে জ্বলনশীল বস্তু নিয়ে উঠবেন না।

শেষ কথা

ঢাকা থেকে কিশোরগঞ্জের উদ্দেশ্যে যাতায়াতের সব থেকে সহজ এবং কম খরচের মাধ্যম হলো রেলপথ যেখানে আপনি আরামের সাথে এবং সময়মতো গন্তব্যে পৌঁছাতে পারবেন। আপনি যদি উৎসবের মরশুম অর্থাৎ ঈদের সময়ে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই অনলাইনে টিকিট বুকিং করবেন এবং আমরা আপনাকে উপদেশ দেবো আন্তঃনগর ট্রেনগুলি ব্যবহার করার জন্য।

ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ২০২৪

আশা করি আজকের আমাদের ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী ২০২৪ এবং ঢাকা টু কিশোরগঞ্জ ট্রেনের ভাড়ার তালিকা নিয়ে প্রবন্ধটি আপনাদের অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিতে পেরেছে। এবং আপনার যাত্রা পথে সমস্যাগুলি আমরা সমাধান করার চেষ্টা করেছি। কোন অংশে যদি কিছু ভুল থাকে তাহলে আপনি কমেন্ট করে জানাতে পারেন। এবং প্রবন্ধটি ভালো লাগলে অন্যদের সাথে শেয়ার করতে পারেন যাতে করে তাদের ভ্রমনে কোনরকম অসুবিধা না হয়, আমাদের টিম আপনাদের যাত্রাপথের শুভ কামনা করে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment