নতুন বছরে দেশের সবথেকে সস্তা ইলেকট্রিক SUV নিয়ে আসছে Tata কত হবে দাম ?

Tata Punch EV: ভারতের বাজারে প্রথম বৈদ্যুতিক গাড়ির জোয়ার এনেছিল টাটা মোটরস। ভারতে নিজেদের দাপট বোঝায় করতে কোনো অংশে খামটি রাখতে একদমই পছন্দ করেনা (Tata Motors) .তাই সংস্থাটি নিজেদের ইলেকট্রিক মডেল গুলি লঞ্চ করার জন্য তৈরি করে রেখেছে। কিছুদিন ধরেই টাটা মোটরসের সব থেকে বেশি বিক্রি হওয়া সাব কম্প্যাক্ট SUV Punch এর ইলেকট্রিক ভার্সনটি নিয়ে বিভিন্ন তথ্য ভেসে আসছে। বিভিন্ন সূত্র থেকে আসা খবর অনুযায়ী 2024 সালের জানুয়ারিতে গাড়িটি বাজারে পা রাখতে চলেছে।

Tata Punch EV Launch Date

ভারতের একটি বড় সংবাদ সংস্থা থেকে জানা গেছে জানুয়ারি মাসের শেষ সপ্তাহের দিকে Punch EV বাজারে আসবে। তবে দাম এবং লঞ্চের একদম সঠিক তথ্য আসতে কিছুদিন সময় লাগবে। তবে কোম্পানির পক্ষ থেকে এখনো পর্যন্ত লঞ্চ নিয়ে কোনরকম তথ্য প্রকাশ করা হয়নি। গাড়িটি বাজারে আসলে সরাসরি Citroen eC3-এর সাথে মোকাবিলা করবে। টাটার তরফ থেকে আসা এই গাড়িটি দেশের সবথেকে কম মূল্যের ইলেকট্রিক এসইউভি হতে পারে। তবে দেশের বাজারে Citroen eC3-এর বর্তমান মূল্য 11.61 লক্ষ্য টাকা থেকে শুরু করে 12.79 লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত হয়েছে।

Hero Vida V1 স্কুটারটি 31,000 টাকা ছাড়ে পাওয়া যাচ্ছে অফারটি মিস করবেন না

Tata Punch EV

Tata Punch EV Specification

Tata Punch EV A Specification সম্বন্ধে এখনো পর্যন্ত সেই রকম কিছু জানা যায়নি তবে Tiago EV ও Tigor EV-তে 24 কিলোওয়াট আওয়ার এর যে ব্যাটারি ব্যবহার করা হয়েছে তার থেকে খানিকটা বেশি শক্তিশালী ব্যাটারি দেওয়া হতে পারে Tata Punch EV তে। ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হওয়ার পর 350 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে বলে জানা গেছে। ব্যাটারিটি চার্জিং এর জন্য ফাস্ট চার্জারের সাপোর্ট রয়েছে।

আইসিই ভার্সনের থেকে কিছুটা বেশি ফিচার পেতে চলেছে টাটা পাঞ্চ ইভি। ফিচার গুলির মধ্যে রয়েছে এলইডি হেডলাইট অল হুইল ডিস্ক ব্রেক, বড় টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং নতুন টুলস ও স্টিয়ারিং হুইল এবং মাঝখানে থাকবে টাটা মোটরসের ঝকঝকে একটি লোগো, যেগুলি Nexon ও Nexon EV-তেও রয়েছে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment