KTM এর বাজার শেষ করতে বাজারে আসতে চলেছে Yamaha MT 03 নতুন লুকে

Yamaha MT 03: ভারতীয় বাজারে Yamaha তাদের নতুন নতুন বাইক নিয়ে প্রভাব বিস্তার করেই চলেছে, যার মধ্যে Yamaha R15 V4 এবং MT 15 V2 দারুনভাবে ইয়ং স্টারদের মধ্যে দারুণভাবে জনপ্রিয়। ইয়ামাহার কাছে রয়েছে Yamaha R15S এর মত স্পোর্টস বাইক এবং Yamaha FZS Fi V4 এর মত ক্রুজার বাইক। সাম্প্রতিক ইয়ামাহা আরেকটি নতুন গাড়ি নিয়ে কাজ শুরু করেছে যা খুব শীঘ্রই ভারতের লঞ্চ হবে।

Yamaha MT 03 Launch Date

এখানে আমরা ইয়ামাহার নতুন বাইক MT-03 সম্পর্কে আলোচনা করছি ,এই বাইকটি বছরের শেষ ডিসেম্বর মাসে ভারতের বাজারে লঞ্চ হতে পারে। আধুনিক ফিচারের সাথে থাকবে স্টাইলিশ লুক, নতুন ইঞ্জিন যা আপনার বাইকের শক্তি বাড়িয়ে রাইডিং এর আনন্দ আরও বাড়িয়ে তুলবে।

Yamaha MT-03 Design

এই বাইকটিতে স্টাইল এবং ডিজাইন হিসেবে Yamaha এর YZF-R3 মতো রাখতে পারে। একটি মাসকুলার ফিউল ট্যাংক, এলইডি ডি আর এল সাথে একটি প্রজেক্টর স্টাইল হেডলাইট যা বাইকটিকে দারুন লুক দেবে। বাইকটিতে থাকবে একটি স্প্লিট স্টাইল সিট ও সাইট এক্সজস্ট যা সৌন্দর্য থাকে আরও বাড়িয়ে তুলবে।

Yamaha MT 03

Yamaha MT 03 Features

Yamaha MT 03 ফিচারস গুলির মধ্যে রয়েছে ডিজিটাল ইন্সটুমেন্ট ক্লাস্টার। যেখানে স্পিডোমিটার, টেকোমিটার, ট্রিপ মিটার, গিয়ার পজিশন, ফিউল গেজ, সার্ভিস ইন্ডিকেটর, সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, ট্রান ইন্ডিকেটর, হেলমেট এলার্ট, হাই স্পিড এলার্ট থাকবে। আধুনিক ফিচারস হিসাবে স্মার্টফোন কানেক্টিভিটি ব্লুটুথ কানেক্টিভিটি সাথে থাকবে, কল অ্যালার্ট, এসএমএস এলার্ট, ইমেইল নোটিফিকেশন, স্মার্ট আসিস্ট, নেভিগেশন সিস্টেম এর মত সুবিধা থাকতে পারে।

FeatureDetails
Engine321cc Liquid-Cooled Parallel-Twin Engine
Power42bhp
Torque29.6Nm
Transmission6-Speed Gearbox
ClutchSlip-and-Assist Clutch
Instrument ClusterFully Digital with Speedometer, Tachometer, Trip Meter, Fuel Gauge, Gear Position Indicator, Stand Alert, Real-time Turn Indicators, Helmet Alert, High-Speed Alert
ConnectivitySmartphone Connectivity, Bluetooth Capability, Call Alerts, SMS & Email Notifications, Smart Assist Navigation System
LightsLED DRLs, Projector-Style Headlight
DesignMuscular Fuel Tank, Split-Style Seat, Side-Slung Exhaust
SuspensionUpside-Down Telescopic Front Forks, Rear Monoshock
BrakesSingle Disc Brakes (Front and Rear) with Dual-Channel ABS, Anti-lock Braking System, Traction Control System
Expected Launch DateDecember 2023
Expected Price RangeINR 3.50 lakhs to 4 lakhs (Ex-showroom)
বাজারে দবদবা রাখতে ডুয়েল চ্যানেল ABS, ভয়েস কমান্ড ফিচার নিয়ে লঞ্চ হলো TVS Apache RTR 160 4V

Yamaha MT 03 Engine

এই বাইকটির মধ্যে ৩১২ সিসির লিকুইড কুল্ড প্যারালাল টুইন মোটর ব্যবহার করার সম্ভাবনা আছে। যা ৪২ বি এইচ পি কি পাওয়ার আর ২৯.৬ এমএম টর্ক জেনারেট করতে পারে। সাথে থাকবে সিক্স স্পিড গিয়ার বক্স এর সাথেই রাইডিং আরও স্মুথ করার জন্য স্লিপিং এন্ড অ্যাসিস্ট ক্লাচ পাওয়ার সম্ভাবনা আছে।

Yamaha MT 03

Yamaha MT-03 Suspense and Break

বাইকটির ভারসাম্য নিয়ন্ত্রণ করার জন্য থাকবে আপসাইড ডাউন টেলিস্কোপ ফর্ক এবং পিছনে থাকবে মনোসক সাসপেন্স। গাড়িটির গতি নিয়ন্ত্রণ করার জন্য সামনে এবং পিছনে সিঙ্গেল ডিস্ক দেওয়া যেতে পারে। সুরক্ষা দেওয়ার জন্য অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম আর ডুয়েল চ্যানেল ABS এর মতো আধুনিক সুবিধা পাওয়া যেতে পারে।

Yamaha MT-03 Price

Yamaha MT-03 লঞ্চের ঘোষণা কোম্পানির তরফ থেকে এখনো পর্যন্ত দেওয়া হয়নি। তবে সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী এই বছর ডিসেম্বর মাসে লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। আর বাইকটির দাম 3.5 লাখ থেকে 4 লাখ টাকা পর্যন্ত এক্স শোরুমে পাওয়া যেতে পারে। বাইকটি লঞ্চ হওয়ার পরে সরাসরি ভারতীয় বাজারে থাকা (KTM Duke 390) সাথে মোকাবিলা করবে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment