Lava Yuva 3 Pro মাত্র ৯ হাজার টাকাতে ভারতের বাজারে পা রাখল লাভা, জানলে অবাক হবেন

9 হাজার টাকার কম মূল্যে ভারতের বাজারে আজই লঞ্চ হল Lava Yuva 3 Pro. সাধারণ মানুষের কথা ভেবে কম্পানি তাদের এন্টি লেভেল সেগমেন্টের মধ্যে ফোনটি রেখেছে। এত কম টাকা দাম হলেও ফোনটির মধ্যে ভরপুর ফিচার দেওয়া রয়েছে। অক্টাকোর প্রসেসরের সাথে রয়েছে অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেম। 90 Hz রিফ্রেস রেটের সাথে HD+ ডিসপ্লে রয়েছে ,পিছনের দিকে প্রিমিয়াম গ্লাস ডিজাইন এই স্মার্টফোনটিতে উপলব্ধ।

স্মার্টফোনটিতে 50 মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটাপ দেওয়া হয়েছে। 5000 এমএইচ এর একটি শক্তিশালী ব্যাটারি সহ অনেক ফিচার ফোনটির মধ্যে রয়েছে। আসুন Lava Yuva 3 Pro স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন সম্বন্ধে বিস্তারিত জানা যাক।

Lava Yuva 3 Pro Price

Lava Yuva 3 Pro 8GB র‍্যাম এবং 128 GB স্টোরেজের সাথে ফোনটির দাম 8,999 টাকা রাখা হয়েছে। এই ডিভাইসটিতে তিনটি কালারের অপশন রাখা হয়েছে- ডেজার্ট গোল্ড, ফরেস্ট ভিরিডিয়ান এবং মেডো পার্পল। যেসব ব্যক্তিরা এই স্মার্টফোনটিকে নিজেদের করতে চান তারা লাভার স্টোর অথবা অফলাইনে রিটেল স্টোরের গিয়ে কিনতে পারেন।

Lava Yuva 3 Pro

লাভা তাদের ক্রেতাদের জন্য চমৎকার একটি পরিষেবার প্রতিশ্রুতি দিয়েছে, যেখানে ফোনটির ওয়ারেন্টি পিরিয়ড পর্যন্ত বাড়িতে গিয়ে বিনামূল্যে পরিষেবা দেবে। ঠিক খানিকটা দুয়ারে সরকার প্রকল্পের মতো, আফটার সেলস কাস্টমার সাপোর্ট বাড়ির দুয়ারে পেয়ে যাবেন।

Read More

Lava Yuva 3 Pro Display

প্রিমিয়াম গ্লাস ডিজাইনের সাথে লাভার এই স্মার্টফোনটিতে রয়েছে বড় সাইজের 6.5 ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে যার রেজুলেশন থাকবে 1600×720 এবং ডেনসিটি থাকবে (269 ppi) ডিসপ্লেটির সামনে পাঞ্চ হোল ডিজাইন দেওয়া হয়েছে এবং ডিসপ্লেটির রিফ্রেশ রেট থাকবে 90 Hz যা ফোনটিকে আরো সুন্দর পারফরম্যান্স দেবে।

Lava Yuva 3 Pro Camera

এলইডি ফ্ল্যাশ লাইট এর সাথে স্মার্টফোনটিতে থাকবে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। যেখানে প্রাইমারি ক্যামেরা 50 মেগাপিক্সেলের এবং সেকেন্ডারি ক্যামেরার রেজুলেশন এখনো আপডেট পাওয়া যায়নি। সামনের দিকে সেলফি এবং ভিডিও কলিং করার জন্য থাকবে 8 মেগাপিক্সেলের একটি ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরায় ফিচার হিসেবে থাকবে বিউটি, এইচডিআর, নাইট, পোর্ট্রেট, এআই, প্রো, প্যানোরামা, স্লো-মোশন, ফিল্টার, টাইমল্যাপস, ইন্টেলিজেন্ট স্ক্যানিং, বার্স্ট ইত্যাদি। পিছনের ক্যামেরা তে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর মত আধুনিক প্রযুক্তি যুক্ত করা হয়েছে।

Lava Yuva 3 Pro Processor

লাভার এই কম বাজেটের স্মার্টফোনটিতে পারফরমেন্স দুর্দান্ত করার জন্য রয়েছে অক্টাকোর ইউনিসেফ T616 চিপসেট। সাথে থাকবে Android 13 অপারেটিং সিস্টেম যা ডিভাইসটিকে আরো ভালো পারফরম্যান্স দিতে সাহায্য করবে।

Lava Yuva 3 Pro Battery & Storage

লাভার এই স্মার্টফোনটিতে 5000 এম এইচ এর একটি শক্তিশালী ব্যাটারি প্রদান করা হয়েছে। এই ব্যাটারিটি চার্জ করার জন্য থাকবে 18 ওয়াটের USB Type-C ফাস্ট চার্জার। ডিভাইসটিতে 8GB র‍্যাম এবং 128GB স্টোরেজ দেওয়া হয়েছে। তবে এই মডেলটিতে আরো 8GB ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট করবে এবং মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ডিভাইসটির স্টোরেজ 512 GB পর্যন্ত বাড়ানো সম্ভব।

অন্যান্য ফিচার হিসেবে রয়েছে ওয়াই-ফাই 802.11বি/জি/এন/এসি, ব্লুটুথ 5.0 ইউএসবি টাইপ-সি পোর্ট এবং 3.5 মিমি হেডফোন জ্যাক। এছাড়া সিকিউরিটি ফিচার হিসেবে থাকবে সাইড মাউন্টেন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment