Apple কে ধুলো চাঁটাতে বাজারে আসছে Samsung galaxy S24 Ultra দেখুন বিস্তারিত

Samsung galaxy S24 Ultra Launch Date in India: বিশ্বের নামকরা দক্ষিণ কোরিয়ার মোবাইল কোম্পানি স্যামসাং,গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন লঞ্চ করার প্ল্যান ইতিমধ্যে করে ফেলেছে। এই ফোনটি ইন্টারনেটে এবং সোশ্যাল মিডিয়াতে অনেক চর্চিত হচ্ছে। স্যামসাং এইবার Apple কে জোরদার টক্কর দিতে চলেছে।

চারিদিকে এখন AI এর দবদবা রয়েছে Samsung এর এই নতুন স্মার্টফোনটিতে AI -এর দারুন ফিচার দেখতে পাওয়া যাবে। স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজের ফোনগুলি তিনটি ভেরিয়েন্টে লঞ্চ করবে যা হলো – Samsung Galaxy S24, Samsung Galaxy S24 Plus এবং Samsung Galaxy S24 Ultra .আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা স্যামসাং এর স্মার্টফোন সম্বন্ধে বিস্তারিত জানতে পারবেন।

Samsung galaxy S24 Ultra Display

Samsung এর তরফ থেকে আসা এই নতুন স্মার্টফোনটিতে ব্যাপক ডিসপ্লে কোয়ালিটি দেখতে পাবেন। এই ফোনটিতে রয়েছে 6.8 ইঞ্চির Dynamic AMOLED ডিসপ্লে। ডিসপ্লেটির রেজুলেশন হবে 1440×3200 আর স্ক্রিন ডেনসিটি থাকবে (516PPI) Bezel-less ডিসপ্লের সাথে থাকবে পাঞ্চ হোল। এছাড়াও রয়েছে 120Hz এর রিফ্রেস রেট যা ফোনটিকে অনেক স্মুথ চলতে সাহায্য করবে।

Samsung galaxy S24 Ultra

Samsung galaxy S24 Ultra camera

Samsung এর তরফ থেকে আসা এই স্মার্টফোনটি তে থাকবে দমদার ক্যামেরা। ফোনটির মধ্যে থাকবে কোয়াড ক্যামেরার সেটআপ, প্রাইমারি ক্যামেরাটি থাকবে 200 মেগাপিক্সেলের, 12 মেগাপিক্সেলের থাকবে আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, 10 মেগাপিক্সেলের টেলি ফটো ক্যামেরা যার জুম থাকবে 3x .সাথেই 5x জুম যুক্ত 50 মেগাপিক্সেলের একটি ক্যামেরা। অন্ধকারে ছবি তোলার জন্য থাকবে একটি এলইডি ফ্লাশ লাইট 8k @24fps এর মত সুবিধা পাওয়া যাবে। সামনের দিকে সেলফি তোলার জন্য থাকবে 12 মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ। সেলফি ক্যামেরার মাধ্যমে 4k @30 fpsএর ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

Samsung galaxy S24 Ultra Processor

Samsung এর তরফ থেকে আসন্ন Samsung galaxy S24 স্মার্টফোনটিতে শক্তিশালী প্রসেসর যুক্ত করা হয়েছে। গ্যালাক্সি সিরিজের এই নতুন ফোনটিতে প্রসেসর ব্যবহার করা হয়েছে Qualcomm Snapdragon 8 Gen 3 .প্রসেসরটি Qualcomm এর অনেক জনপ্রিয় এবং পাওয়ারফুল প্রসেসর মনে করা হয়।

Samsung galaxy S24 Ultra

Read More

Samsung galaxy S24 Ultra Battery & Charger

Samsung galaxy সিরিজের নতুন স্মার্টফোনটিতে 5000 mAh পাওয়ারফুল ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে থাকবে 45W ফাস্ট চার্জিং সাপোর্ট যা USB Type-C এর মাধ্যমে চার্জ হবে। স্যামসাংয়ের এই ফোনটিতে 0% থেকে 100% পর্যন্ত চার্জ হতে মোটামুটি 30 থেকে 35 মিনিট পর্যন্ত সময় লাগতে পারে। একবার সম্পূর্ণ চার্জ হওয়ার পর 12 ঘন্টা পর্যন্ত নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন।

Samsung galaxy S24 Ultra

Samsung Galaxy S24 Ultra Specification

FeaturesSpecifications
Model NameSamsung Galaxy S24 Ultra
RAM12 GB
Internal Storage256 GB
GPU/CPU ProcessorQualcomm Snapdragon 8 Gen 3, Octa core (3.3 GHz, Single Core + 3.2 GHz, Penta Core + 2.3 GHz, Dual core)
Display Screen6.8 inches, Dynamic AMOLED Display, 1440×3200 Px, (516 PPI) Screen Density, & 120 Hz Refresh Rate, Bezel-less With Punch-Hole Display
Rear Camera200 MP Primary Camera, 12 MP Ultra Wide Angle Camera, 10 MP Telephoto 3x Zoom, 50 MP Camera 5x Zoom 8K @24fps Video Recording Available
Front Camera12 MP Selfie Camera, 4K @30 fps Video Recording Available
FlashlightLED
Battery5000 mAh
Charger45W Fast Charging & USB Type-C Cable Port
SIM CardDual
Supported Network5G Supported in India + 4G VoLTE, 3G, 2G
Fingerprint LockAvailable
Face LockAvailable
Colour OptionTitanium Yellow, Titanium Gray, Titanium Black & Titanium Violet

Samsung galaxy S24 Ultra Launch Date in India

মোবাইল নির্মাতা কোম্পানি স্যামসাংয়ের তরফ থেকে লঞ্চের ডেট সম্বন্ধে সেই রকম কোন তথ্য দেওয়া হয়নি। যদিও কিছু জনপ্রিয় টেকনোলজি ওয়েবসাইটের মতে samsung তাদের এই নতুন স্মার্টফোনটি 2024 সালের 17 জানুয়ারি ভারতীয় মার্কেটে লঞ্চ করতে পারে।

Samsung galaxy S24 Ultra Price in India

Samsung এর Galaxy সিরিজের এই নতুন ফোনটির দাম সম্পর্কে সেই রকম কোন তথ্য পাওয়া যায়নি। তবে টেকনোলজি বিশেষজ্ঞদের মধ্যে স্যামসাংয়ের এই নতুন ফোনটি মোটামুটি 92,999 টাকা থেকে পাওয়া যেতে পারে।

আশা করি আপনারা এই পোষ্টের মাধ্যমে Samsung galaxy S24 Ultra মোবাইল ফোনটি সম্বন্ধে অনেক কিছু তথ্য জানতে পেরেছেন। আপনার যদি এই তথ্যটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না। এই ধরনের আরও অন্যান্য টেকনোলজি বিষয়ের খবর পেতে আমাদের সাইটটিকে ফলো করতে পারেন।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment