Yamaha R3 নাকি TVS Apache RR 310 বাইক লাভারদের মতে কার দম বেশি

Yamaha R3 কয়েকদিন আগেই ভারতে লঞ্চ করেছে, লঞ্চের সাথেই শীতের আমেজটা একটু গরম করে দিয়েছে। ইয়ামাহা 500 সিসির নিচের সেগমেন্টে এই সুপার স্পোর্টস বাইকটি নিয়েই বাজারে রাজ করছে। 300 সিসির সেগমেন্টে দেশে এবং বিদেশে ইতিমধ্যে অনেকগুলি বাইক লঞ্চ হয়েছে যার কারণেই প্রতিযোগিতা দারুন ভাবে চলছে।

দেশের বাজারে Yamaha R3 এর সব থেকে প্রতিদ্বন্দ্বী বাইক হল TVS Apache RR 310. বাইক লাভারদের জন্য ফুলফেয়ারিং যুক্ত সেরা এই দুটি বাইকের মধ্যে যেকোনো একটি কে পছন্দ করা খানিকটা কষ্টকর। পছন্দের কাজ খানিকটা সহজ করতে আজকের এই বিশেষ প্রবন্ধ।

Yamaha R3 vs TVS Apache RR 310 Features

TVS Apache RR 310 তে রয়েছে বেশ বড় সাইজের মাসকুলার ফুয়েল ট্যাঙ্ক, এগ্রেসিভ লুক, লম্বালম্বি ভাবে লাগানো পাঁচ ইঞ্চির কালার টিএফটি ডিসপ্লে, এলইডি লাইটিং সেটআপ, ডুয়েল প্রজেক্টরের হেড ল্যাম্প, ব্লুটুথ কানেক্টিভিটি, Tvs smart কানেক্টিভিটি আরো অনেক কিছু।

অন্য দিকে Yamaha R3 তে রয়েছে সার্কের মতো খাঁজ কাটা ফুয়েল ট্যাঙ্ক, ডুয়েল এলইডি হেড ল্যাম্প, ডিজিটাল এলসিডি ইন্সটুমেন্ট ক্লাস্টার, স্প্লিট সিট সেটআপ, উইন্ড স্ক্রিন, সুন্দর এগজস্ট পাইপ। এক কথায় বলতে গেলে টিভিস এর বাইকটি স্টাইল এবং ফিচারস একটু বেশি। আকর্ষণীয়

নতুন বছরে দেশের সবথেকে সস্তা ইলেকট্রিক SUV নিয়ে আসছে Tata কত হবে দাম ?

Yamaha R3 vs TVS Apache RR Instrument Cluster

R3 vs RR 310 Break & Suspense

রাইডারের সুরক্ষার দিক থেকে দুটি বাইকই কোনো জায়গায় খামতি রাখেনি। দুটি বাইকেই ডুয়েল ডিসব্রেক এবং ডুয়েল চ্যানেল এবিএস রয়েছে। Apache RR 310 এ রয়েছে কর্নারিং এবিএস, রাইড-বাই-ওয়্যার সিস্টেম এছাড়াও রয়েছে চার ধরনের রাইটিং মোড এর কারণেই ইয়ামাহার থেকে প্রতিযোগিতায় খানিকটা এগিয়ে। এছাড়াও দুটি বাইকেই রয়েছে আপসাইড ডাউন ফর্ক এবং পিছনে মনোশক সাসপেন্স।

Hero Vida V1 স্কুটারটি 31,000 টাকা ছাড়ে পাওয়া যাচ্ছে অফারটি মিস করবেন না

Yamaha R3 vs Apache RR 310: Engine Specification

Apache RR 310 বাইকটির মধ্যে রয়েছে 312 শিশির লিকুইড কুল্ড ইঞ্জিন যার থেকে সর্বাধিক 34 hp ক্ষমতা এবং সর্বোচ্চ 27.3 Nm টর্ক আউটপুট দেওয়ার ক্ষমতা রয়েছে। অন্যদিকে, R3 স্পোর্টস বাইকটিতে 321 সিসি প্যারালাল টুইন ইঞ্জিন আছে, এই ইঞ্জিনটি থেকে 41.4 hp এবং 29.5 Nm সর্বাধিক টর্ক উৎপাদন করতে পারে। টুইন সিলিন্ডার ইঞ্জিনের দৌলতে ইয়ামাহা বাইকটির ইঞ্জিনের ক্ষমতা অ্যাপাচির থেকে খানিকটা বেশি। দুটি বাইকেই দেওয়া হয়েছে সিক্স স্পিড গিয়ার বক্স এবং স্লিপার ক্লাচ।

Yamaha R3

Yamaha R3 vs TVS Apache RR 310 Price

ভারতের বাজারে TVS Apache RR 310 এর এক্স শোরুম মূল্য শুরু হচ্ছে 2.72 লাখ টাকা থেকে। অন্যদিকে, Yamaha R3 একটু দাম বেশি। এই বাইকটি কিনতে খরচ হবে 4.68 লাখ টাকা (এক্স শোরুম)। Yamaha R3 এর প্রায় অর্ধেক দামে আরও বেশি ধরনের সেফটি ফিচার এবং অ্যাগ্রেসিভ ডিজাইনের সাথে TVS Apache RR 310 বাইকটি কেনা সবথেকে ভালো যুক্তি হবে।

I'm Suhana Khan, I'am a professional blogger and a teacher. I am happy to share new information and it's proud for me. I have 3 years experience of blogging.

Leave a Comment